Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মির্জাপুরের কামারপাড়ায় সেতুর অভাবে ৩০ হাজার মানুষের দুর্ভোগ

| প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

মির্জাপুর (টাঙ্গাইল )উপজেলা সংবাদদাতা : মির্জাপুর- গোমগ্রাম সড়কে মির্জাপুর উপজেলার কামারপাড়া বাজার সংলগ্ন ধলেশ্বরীর শাখা নদীর ওপর একটি সেতু না থাকায় ১৫ গ্রামের জনগণকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ফলে বর্ষাকালে নৌকা আর শুস্ক মৌসুমে বাঁশের সাঁকোতে যুগ যুগ ধরে গ্রামগুলো প্রায় ৩০ হাজার মানুষ ধরেশ্বরীর শাখা নদী পারাপার হচ্ছে। সরেজমিনে দেখা গেছে, মির্জাপুর উপজেলার দক্ষিনাঞ্চলের আমড়াইল, তেলিপাড়া, ধুনট, ছোটগবড়া, বড়গ্ড়া, গোমগ্রাম, চুন্যা, জাদপপুর, উত্তরে কামারপাড়া, হাড়য়া, মারিশন, ভাওড়া, শশধরপট্টি, আড়াইপাড়া, চানপুর, চামুটিয়াসহ বিভিন্ন গ্রামের হাজারো মানুষ প্রতিদিন মির্জাপুর-গোমগ্রাম ভায়া কামারপাড়া রাস্তায় প্রতিদিন যাতায়াত করে থাকেন। এ সড়কের অধিকাংশই পাকা হয়ে গেছে। প্রতদিন শতশত হালকা যানবাহনও চলাচল করছে। কিন্তু কামারপাড়া নামক স্থানে সেতু না থাকায় প্রতিদিন তাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ছোট গবড়া গ্রামের সিদ্দিক হোসেন বলেন জনদুর্ভোগ লাঘবে ওই নদীতে একটি সেতু নির্মাণ অত্যন্ত জরুরী। কামারপাড়া বাজারের ব্যবসায়ী আজাহার বলেন ওই স্থানে একটি সেতু নির্মাণ হলে অত্র এলাকার মানুষের দীর্ঘদিনের দুর্ভোগ লাঘব হবে।
ভাওড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আমজাদ হোসেন বলেন, কামারপাড়া বাজার সংলগ্ন ধলেশ্বরীর শাখা নদীর ওপর একটি সেতু নির্মান অতি জরুরী, এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য মো. একাব্বর হোসেনের সঙ্গে আলাপ করা হয়েছে। তিনি দ্রæত সময়ের মধ্যে ওই নদীর ওপর একটি সেতু নির্মাণের ব্যবস্থা করার প্রতিশ্রæতি দিয়েছেন বলে জানিয়েছেন। মির্জাপুর উপজেলা প্রকৌশলী মো. আরিফুর রহমানের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ