Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাংলাদেশে ৩৯ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে ফ্র্যান গেøাবাল

| প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


অর্থনৈতিক রিপোর্টার : আগামী ২ বছরে বাংলাদেশে ৩৯ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ এবং চলতি বছর ৫০টি বিশ্বখ্যাত ব্রান্ড চালু করার ঘোষণা দিয়েছে সিঙ্গাপুরভিত্তিক ফ্রাঞ্চাইজি সলিউশনস কোম্পানি ফ্র্যান গেøাবাল।
বিভিন্ন দেশে ব্যবসা শুরু এবং স¤প্রসারণের বৈচিত্র্যময় বিভিন্ন বৈশ্বিক কোম্পানিগুলোর হয়ে কাজ করে ফ্র্যান গেøাবাল। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান গৌরব মারিয়া বলেন, পিডবিøউসি অনুযায়ী ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের দ্রæত বর্ধনশীল অর্থনীতির দেশ হবে। এদেশে বিদেশি ফ্র্যাঞ্চাইজিগুলি চমৎকারভাবে কাজ করছে।
তিনি বলেন, প্রকৃতপক্ষে বিশ্বের বড় বড় ব্রান্ড স্থানীয়দের তুলনায় দ্রæত গতিতে আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত হয়। যেসব বৈশ্বিক ব্রান্ড বাংলাদেশের বাজারে প্রবেশ করতে চায় তাদের জন্য সব সহায়তা ও সেবা দেবে ফ্র্যান গেøাবাল। পাশাপাশি যেসব স্থানীয় ব্রান্ড দেশ-বিদেশে নিজেদের ব্যবসা ছড়িয়ে দিতে চায় তাদের জন্যও কাজ করবে তারা।
এ ছাড়াও স্থানীয় বাংলাদেশি ব্রান্ডগুলোকে ফ্র্যাঞ্চাইজি ডেভেলপমেন্ট কনসালটেশন প্রদান করতে প্রস্তুত ফ্র্যান গেøাবাল। পাশাপাশি আন্তর্জাতিক ব্রান্ড এবং বাংলাদেশি বিনিয়োগকারীদের মধ্যে যোগাযোগের সুবিধা করে দেয়া, বিভিন্ন প্রদর্শনী ও ব্যবসায়িক অভিজ্ঞতা ভাগাভাগি করে নেয়ার জন্য বিভিন্ন অনুষ্ঠানের আয়াজন করবে ফ্র্যান গেøাবাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ