Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবিতে সংবাদ সম্মেলন

| প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সরকারি কর্মচারিদের ন্যায় বেসরকারি শিক্ষক-কর্মচারিদের শতকরা ৫ হারে বার্ষিক প্রবৃদ্ধি, বৈশাখী ভাতা, পূর্ণাঙ্গ উৎসব ভাতা, ভাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতার দাবিতে সংবাদ সম্মেলন করেছে বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক কর্মচারিরা। গতকাল শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ শিক্ষক সমিতি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচরিদের চাকরি জাতীয়করণের দাবিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে চাকরি জাতীয়করণের লক্ষ্যে তাদের উত্থাপিত দাবিগুলো পূরণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির মহাসচিব মোহাম্মদ ইয়াদ আলী খান, এসময় আরো উপস্থিত ছিলেন, সমিতির সভাপতি সৈয়দ জুলফিকার আলম চৌধুরী, অতিরিক্ত মহাসচিব মোহাম্মদ ফরিদুল ইসলাম, সাংগঠনিক সচিব মোহাম্মদ আবদুর রহমান, যুগ্ম-মহাসচিব মোহাম্মদ শরিফুল আলম, মোহাম্মদ আবদুল কুদ্দুস, মোহাম্মদ ফজলুর রহমান, অর্থ সচিব হরেন্দ্রনাথ মজুমদার, গণসংযোগ সচিব আবদুল আউয়াল মোল্লা, ক্রীড়া সচিব মোহাম্মদ উল্লা ভূঁইয়া প্রমুখ।
লিখিত বক্তব্যে ইয়াদ আলী বলেন, বেসরকারি শিক্ষক-কর্মচারিদের শতকরা ৫ হারে বার্ষিক প্রবৃদ্ধি, বৈশাখী ভাতা, পূর্ণাঙ্গ উৎসব ভাতা, ভাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা, অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারিদের আবসর ভাতা ও কল্যাণ ট্রাস্টের টাকা আবেদনের সর্ব্বোচ্চ ৬ মাসের মধ্যে পরিশোধ করতে হবে।
এসময় তিনি নন-এমপিও ভূক্ত শিক্ষক-কর্মচারিদের এমপিও ভূক্তকরণের দাবি জানিয়ে বিভিন্ন কর্মসূীচ ঘোষণা করেন। ১৪ জানুয়ারি উপজেলা, থানায় মানববন্ধন, ২৩ জানুয়ারি জেলা শহরে মানববন্ধন ও জেলাপ্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান।
উল্লেখিত সময়ের মধ্যে তাদের দাবি মেনে নেয়া না হলে মার্চে ঢাকায় শিক্ষক মহাসমাবেশের মাধ্যমে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ