Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

শ্রীপুরে নির্মাণাধীন ভবনের ছাদ ধসে নিহত ১ আহত ১০

| প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : গাজীপুরের শ্রীপুরে ভিশন গ্রæপের নির্মাণাধীন রিসোর্টের দ্বিতীয় তলার ছাদ ধ্বসে এক শ্রমিক নিহত হয়েছে। এসময় অন্তত ১০জন মাটিচাপা পড়ে গুরুতর আহত হয়েছে। আহতদেরকে ফায়ার সার্ভিস ও শ্রীপুর থানা পুলিশ উদ্ধার করে স্থানীয় মর্ডান ও গাজীপুর সদরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে। গতকাল শুক্রবার দুপুরে জুম্মার নামাজের পরপর উপজেলার প্রহলাদপুর ইউনিয়নের ফাউগান এলাকার ভাওয়াল রিসোর্ট সংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে। নিহত শ্রমিক আব্দুল্লাহ (৪০)’র বাড়ী দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলায়। স্থানীয় ওয়ার্ড মেম্বার মো. ইজ্জত আলী খান জানান, ফাউগান এলাকায় সাহারা রিসোর্ট নামের একটি ভবনের ২য় তলার ঢালাইয়ের কাজ চলাকালে দুপুরে ভবনের একাংশ ধসে পড়ে। এসময় ছাদের নীচে থাকা কয়েক শ্রমিক চাপা পড়ে। খবর পেয়ে শ্রীপুর ও জয়দেবপুর ফায়ার সার্ভিসের কর্মীরা এবং পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে। গুরুতর আহত দিনাজপুরের রহিম বাদশা (২৫), একই জেলার মাহিদুল (২৫), মিন্টু (২২) এবং জামালপুরের ইকবাল হোসেন (১৭), রাজশাহীর জাকির (২৩), ইসমাইল (৫৫) সহ অন্তত ১০জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মো. আক্তারুজ্জামান জানান, এক নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। দুপুর তিনটার দিকেও উদ্ধার কাজ অব্যাহত রয়েছে। তবে আরও লাশ আছে কিনা উদ্ধার কাজ শেষ না হওয়া পর্যন্ত কিছু বলা যাচ্ছে না।
শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষন দাস বলেন, আহতদের মধ্যে দু’জনের অবস্থা সংকটাপন্ন থাকায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় জেলা প্রশাসনের তরফ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রাহেনুল ইসলামকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদেরকে আগামী সাত কর্মদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ