Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শ্যামপুরে এমপি বাবলার শান্তি মিছিল

| প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দশম জাতীয় সংসদ নির্বাচনের ৪র্থ বর্ষপূর্তি উপলক্ষে নিজ নির্বাচনী এলাকা রাজধানীর শ্যামপুরে বিশাল শান্তি মিছিল করেছেন জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা। গতকাল শুত্রবার বাবলার নেতৃত্বে পোস্তগোলা বালুর মাঠ থেকে শুরু হয়ে এই শান্তি মিছিল দোলোইপাড়ে এসে শেষ হয়। গণতন্ত্রের পক্ষে শান্তি মিছিল নামে অভিহিত এ মিছিলে শ্যামপুর কদমতলি থানা জাতীয় পার্টির নেতাকর্মীরা ছাড়াও বিভিন্ন শ্রেণী-পেশার কয়েক হাজার সাধারণ মানুষ অংশ নেন।
মিছিলের আগে বালুর মাঠে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, দেশের সংবিধানকে সমুন্নত ও গণতন্ত্রের অগ্রযাত্রাকে চলমান রাখতে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে জাতীয় পার্টি অংশগ্রহণ করে।
তিনি বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান পলীবন্ধু এরশাদ ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ সংঘাত নয়, সব সময় শান্তিপূর্ণ রাজনীতিতে বিশ্বাসী। জাতীয় পার্টির প্রতিটি নেতাকর্মীও শান্তিতে বিশ্বাসী। তাই আমরা শান্তি মিছিল করছি।
বাবলা বলেন, জাতীয় পার্টির হাত ধরেই এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। ১৯৯০ সালের ৬ ডিসেম্বর পলীবন্ধু এরশাদ গণতন্ত্রের বৃহত্তর স্বার্থে ক্ষমতা হস্তান্তর করেছে। জাতীয় পার্টি হলো গণতন্ত্রের ধারক বাহক। তাই যেকোনো মূল্যে আমরা গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখতে যে কোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত রয়েছি।
সমাবেশে আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইসহাক ভুইয়া, জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটির সদস্য সুজন দে, শ্যামপুর থানার সভাপতি কাওসার আহমেদ, সাধারণ সম্পাদক ইব্রাহিম মোল্লা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ