Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দ্য গ্রেটেস্ট শোম্যান

| প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

মাইকেল গ্রেসি পরিচালিত মিউজিকাল ড্রামা ফিল্ম ‘দ্য গ্রেটেস্ট শোম্যান’। এটি গ্রেসি পরিচালিত প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। এটি পি. টি. বারনামের বারনাম অ্যান্ড বেইলি সার্কাসের প্রতিষ্ঠা এবং এর তারকাদের ঘিরে অনুপ্রাণিত।
পি. টি. বারনামের (হিউ জ্যাকম্যান) কোম্পানি দেউলিয়া হয়ে গেলে তার চাকরি চরে যায়। স্ত্রী চ্যারিটি (মিশেল উইলিয়ামস) আর দুই শিশু কন্যাকে নিয়ে অকূলে পড়ে সে। যেখানে তার হতাশায় ডুবে যাবার কথা সেখানে সে এক নতুন ধারণা উদ্ভাবন করে আর তাতে তার জীবন আমূল বদলে যায়। ব্যাংক থেকে ঋণ নিয়ে সে একটি ছোট যাদুঘর প্রতিষ্ঠা করে, এই সংক্রান্ত কিছু সামগ্রীও সংগ্রহ করে সে। এতেও খুব বেশি অর্থের সমাগম না হওয়াতে সে কিছু প্রতিভাবান মানুষকে এক করে এমন এক লাইভ শোয়ের পরিকল্পনা করে যেমনটি আগে আর কখনও দেখা যায়নি। সে ধনবান নাট্যকার ফিলিপ কারলাইলের (য্যাক এফরন) সঙ্গে হাত মেলায় যাতে অভিজাত শ্রেণির কাছে তার শো গ্রহণযোগ্য হয়ে ওঠে। সুইডিশ নাইটিঙ্গেল নামে খ্যাত জেনি লিন্ডকে (রেবেকা ফার্গুসন) আমেরিকায় পারফর্ম করার জন্য তার দলে অন্তর্ভুক্ত করার পর নাম ছড়িয়ে পড়ে তার দলের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ