Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মোরেলগঞ্জে বিজয় মিছিলে হামলা ভাংচুর, লুট আহত ২০

প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

মোরেলগঞ্জ উপজেলা সংবাদদাতা : বাগেরহাটের মোরেলগঞ্জে পুটিখালী, বারইখালী, চিংড়াখালী ও মোরেলগঞ্জ সদর ইউনিয়নে নির্বাচনোত্তর সহিংসতায় নারী শিশুসহ কমপক্ষে ২০জন আহত হয়েছে। এসময় ৪টি বসতবাড়ি ও ৬টি দোকান ভাংচুর ও মালামাল লুটের অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, আজ বৃহস্পতিবার বেলা ১১টায় পুটিখালী ইউপিতে বিজয়ী আ. লীগের চেয়ারম্যান প্রার্থী শাহচান মিয়া শামীমের বিজয় মিছিলে হামলা করে পরাজিত বিএনপির প্রার্থীর কর্মীরা।
হামলায় আ. লীগ কর্মী আব্দুল গফ্ফার শেখ(৪৫), শিক্ষক জাকির হোসেন মল্লিক(৪৪), মিলন শেখ(৩০), নাসির শেখ(২৮) ও রিয়াজ শেখ(২০) আহত হয়েছেন। এদের মধ্যে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মল্লিক জাকির হোসেনকে দুপুর ২টায় মোরেলগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। থানার ওসি তারক বিশ্বাস বলেন, এ ঘটনায় মহসিন খান ও বাবুল খানকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।
এদিকে বুধবার রাতে চিংড়াখালী ইউপির নারিকেলবাড়িয়া বাজারে কবির হাওলাদার, শামীম বক্স, আলীম হাওলাদারের দোকান ভাংচুর করে পরাজিত মেম্বার প্রার্থীর কর্মীরা।
বারইখালী ইউনিয়নের কাশ্মীর গ্রামের রব হাওলাদার, আনোয়ার হাওলাদার, নজরুল ইসলাম হাওলাদার এর বসতবাড়ি, আ. লীগ প্রার্থীর নির্বাচনী অফিস, জলিল হাওলাদার ও আবুল হোসেন শেখের দোকান ভাংচুর করেছে ওই এলাকার পরাজিত মেম্বার প্রার্থী ফজলু হাওলাদারের কর্মীরা। এই হামলায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে আ. রব হাওলাদার(৫৫), মনিরা আক্তার(১৩) ও সামিয়া আক্তার(৮)। এছাড়াও প্রাথমিক চিকিৎসা নিয়েছেন রিনা বেগম(২৫) ও মিরাজ হাওলাদার(৩৫)। হামলাকারীরা রব হাওলাদারের ঘর থেকে ১শ’ ইউরোসহ দেড় লাখ টাকার মালামাল লুটে নেয় বলেও অভিযোগে বলা হয়েছে। এ ইউনিয়নের শেখপাড়া গ্রামে বিজয়ী ও পরাজিত মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত রফিকুল হাওলাদার(৩৮) ও হালিম হাওলাদার(২৮)কে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসময় রফিকুল ইসলামের বসতঘরটি ভাংচুর ও মালামাল লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে।
একইদিন বিকেলে মোরেলগঞ্জ সদর ইউনিয়নের ভাইজোড়া গ্রামের মাদ্রাসা শিক্ষক মাওলানা আব্দুল হামিদ শিকদার(৬০)কে পিটিয়ে গুরুতর জখম করেছে দুর্বৃত্তরা। তাকে খুলানা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ