Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চাটখিলে শিশু ধর্ষণ বিচার দাবিতে মানববন্ধন

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : চাটখিল উপজেলার শাহাপুর ইউনিয়নে প্রথম শ্রেণির (৭) এক ছাত্রীকে ধর্ষণের শিকার হয়েছে। এই ঘটনায় ধর্ষক আনিছুল হককে গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থী, শিক্ষক ও স্থানীয় এলাকাবাসী। গতকাল বুধবার দুপুর ১২টার দিকে শিবরামপুর এলাকার বাংলাবাজার সড়কে মানববন্ধন কর্মসূচী পালন করে এলাকাবাসী। স্থানীয় সূত্র জানায়, দীর্ঘ দিন পূর্ব শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রীকে তাদের একই বাড়ির বখাটে আনিছুল হক কুরুচিপূর্ণ কথা ও বিভিন্নভাবে উত্ত্যক্ত করে আসছিল। এর সূত্রধরে গত ২৩ ডিসেম্বর দুপুরে বখাটে আনিছ তার ঘরে ডেকে নিয়ে ভয়ভীতি প্রদর্শন করে ভিকটিমকে জোরপূর্বক ধর্ষণ করে। পরে ভিকটিম ঘটনাটি তার পরিবারের লোকজনকে জানায়।
ওইদিন ভিকটিমের বাবা বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের অবগত করে এবং ঘটনার সুষ্ঠ বিচার দাবি করলে স্থানীয় ইউপি সদস্য মানিক মেম্বার ঘটনাটি স্থানীয়ভাবে মীমাংসা করার আশ্বাস দেয়। কিন্তু পরবর্তীতে ওই মেম্বার ধর্ষকের কাছ থেকে মোটা অঙ্কের টাকা নিয়ে তালবাহানা শুরু করে। পরে নিরুপায় হয়ে ধর্ষিতার পিতা বাদি হয়ে মঙ্গলবার রাতে চাটখিল থানায় একটি অভিযোগ দায়ের করেন। ঘটনার পর থেকে ধর্ষক ও তার পরিবারের লোকজন পলাতক রয়েছে। এই ঘটনার প্রতিবাদ ও ধর্ষকের গ্রেফতারের দাবীতে বুধবার সকালে বাংলাবাজার সড়কে মানববন্ধন করে বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও স্থানীয় লোকজন। পূর্ব শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ইয়াছিন গাজীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, শাহাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহজাদা ইকবাল রিপন, সাংগঠনিক সম্পাদক শাহজাহান বাবু, যুবলীগ আহবায়ক ফজল হোসেন রাশেদ, চাটখিল উপজেলা যুবলীগ সদস্য কাজী সুমন, পশ্চিম শিবরাপুর সরকারি প্রাঃ বিঃ প্রধান শিক্ষক আফজাল হোসেন সুমন, সভাপতি মোঃ মুকুল, আওয়ামীলীগ নেতা হিরণ ভূইয়া প্রমুখ। চাটখিল থানা ওসি জহিরুল আনোয়ার ঘটনা নিশ্চিত করে বলেন, ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ