Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শাবিতে টেকসই সামাজিক উন্নয়ন সম্মেলন আজ

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সমাজকর্ম বিভাগের আয়োজনে তিন দিনব্যাপী ‘সমাজকর্ম ও টেকসই সামাজিক উন্নয়ন’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন শুরু হচ্ছে আজ। আন্তর্জাতিক সম্মেলনের আয়োজক কমিটির আহŸায়ক প্রফেসর ড. তুলসী কুমার দাস জানান, উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। সম্মেলনে কি-নোট স্পিকার হিসেবে রয়েছেন প্রফেসর ড. আন্নামারিয়া কাম্পানিনি, প্রফেসর ড. গোলাম এম মাতবর, প্রফেসর ড. মার্ক হেনরিকসন, প্রফেসর ড. সিতি হাজার আবু বকর। তিনি আরো জানান, সম্মেলনে যুক্তরাষ্ট্র, কানাডা, জাপান, নিউজিল্যান্ড, ইটালি, ইন্দোনেশিয়া, মালয়শিয়া, ভারতসহ দেশ-বিদেশের প্রায় ২০০জন বিশেষজ্ঞ অংশগ্রহণ করবেন। সম্মেলনে জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ ব্যবস্থাপনা, মানবাধিকার ও সামাজিক ন্যয়বিচার,সমাজকর্ম শিক্ষা ও অনুশীলন, নিপীড়ন এবং সামাজিক পরিবর্তন, সরকার ও রাজনীতি, লিঙ্গ সমস্যা এবং উন্নয়ন, বাণিজ্য, সামাজিক দায়বদ্ধতা এবং শ্রমিক কল্যাণ, মানব সম্পদ ব্যবস্থাপনা, স্বাস্থ্য এবং উন্নয়ন, এনজিও এবং উন্নয়ন, ডিজিটালাইজেশন এবং উন্নয়ন, সন্ত্রাসবাদ এবং সহিংসতাসহ বেশ কিছু বিষয়ের উপর প্রবন্ধ উপস্থাপন করা হবে। সম্মেলনে ২৫টির মতো টেকনিক্যাল সেশন অনুষ্ঠিত হবে যাতে সকলের জন্য উন্মোক্ত প্রবেশাধিকার রয়েছে।
সম্মেলনের আয়োজক কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. ইসমাইল হোসাইন। সদস্য হিসেবে রয়েছেন প্রফেসর ড. নিয়াজ আহমেদ, প্রফেসর ড. ফয়সাল আহমেদ, প্রফেসর আমিনা পারভীন, প্রফেসর মো. মিজানুর রহমান এবং ড. মোহাম্মদ আলী ওয়াক্কাস। বিভাগের সাবেক শিক্ষার্থীদের মধ্যে রয়েছেনÑ ড. মোহাম্মদ শামীম খান, মোহাম্মদ আজিজুল ইসলাম এবং মোহাম্মদ তানভিরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ