Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘জাতীয় ডেইরি উন্নয়ন ফোরাম’-এর যাত্রা শুরু

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : দেশের দুগ্ধ খাতের উন্নয়নে ‘জাতীয় ডেইরী উন্নয়ন ফোরাম’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। সংসদ সদস্য এ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি’কে সভাপতি ও ব্রাক ডেইরি এন্ড ফুড এর পরিচালক মোহাম্মদ আনিছুর রহমানকে সাধারণ সম্পাদক করে কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি রাজধানীর মহাখালীতে অক্সফাম ইন বাংলাদেশ অফিসে এ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। একই সাথে ৭ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা কমিটিও গঠন করা হয়।
১৩ সদস্য বিশিষ্ট কার্যনিবাহী কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি প্রাণ-আরএফএল গ্রæপের পরিচালক (কর্পোরেট ফাইনান্স) উজমা চৌধুরী ও বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা প্রতিষ্ঠানের সাবেক মহাপরিচালক ড. কাজী মো. ইমদাদুল হক, যুগ্ম সম্পাদক শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. কেবিএম সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক অক্সফাম ইন বাংলাদেশের প্রোগ্রাম ম্যানেজার ড. খালিদ হোসেন ও কোষাধ্যক্ষ হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট সেন্টারের গবেষণা পরামর্শক শেখ আলী আহমেদ টুটুল। এছাড়া কার্যনির্বাহী সদস্যরা হলেন প্রাণ ডেইরি লিমিটেডের চীফ ডেইরী এক্রটেনশন ডা. মো. রাকিবুর রহমান, কেয়ার বাংলাদেশ এর পরিচালক আনোয়ারুল হক, সিনিয়র ডেইরী কনসালটেন্ট ড. মো. জাহিদ হোসেন, বাংলাদেশ প্রাণিসম্পদ অধিদপ্তর (সিসিএসি প্রকল্প) এর সহকারী প্রকল্প পরিচালক ড. গোলাম রাব্বানী ও ডেইরী উদ্যোক্তা, এসআর ডেইরী এর মো. মোসফিকুর রহমান দিপু। উল্লেখ্য, অক্সফাম ইন বাংলাদেশ এর উদ্যোগ ও ডিএফআইডি’র সার্বিক সহযোগীতায় ২০১৬ সালের মে’তে প্রতিষ্ঠিত হয় ‘জাতীয় ডেইরী উন্নয়ন ফোরাম’। ফোরামটি বাংলাদেশের ডেইরী সেক্টরের সমস্যাসমূহ দূরীকরণে এডভোকেসি প্লাটফর্ম হিসেবে কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ