Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রীমঙ্গলে বিমান বাহিনীর হেলিকপ্টার দুর্ঘটনা

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

আনোয়ার হোসেন জসিম, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) থেকে : বাংলাদেশ বিমান বাহিনীর একটি এমআই-১৭১ হেলিকপ্টার ১৬ জন আরোহীসহ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে যাওয়ার সময় কারিগরী ত্রুটির কারণে বিজিবি হেলিপ্যাড থেকে ১০০ ফিট দুরত্বে জরুরী অবতরণ করে। হেলিকপ্টারের ২ জন পাইলট উইং কমান্ডার ওমর এবং ফ্লাইট লেফটেন্যান্ট মেহেদীসহ সকল আরোহী জরুরী অবতরণের পর হেলিকপ্টার থেকে বেরিয়ে আসতে সক্ষম হন। বৈমানিকসহ সকল আরোহী সুস্থ আছেন বলে আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। গতকাল সকাল ৯টা ২০ মিনিটের সময় হেলিকপ্টারটি তেজগাঁও থেকে উড্ডয়ন করে। সকাল ১০টা ২২ মিনিটে এই দুর্ঘটনা ঘটে। জানা যায়, হেলিকপ্টারে ১৫ জন সেনা ও বিমানবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা ছিলেন। দুর্ঘটনায় আহত ৪ জনকে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, হেলিকপ্টারটি অবতরণকালে ঘন কুয়াশার কারণে ট্রেনিং শেডে আঘাতপ্রাপ্ত হয়। দুর্ঘটনায় হেলিকপ্টারের ডানা ভেঙ্গে যায়। এদিকে এই হেলিকপ্টার দুর্ঘটনাকে কেন্দ্র করে বিজিবি, সেনাবাহিনী, ফায়ার সার্ভিস একযোগে উদ্ধার অভিযানে নামে। দুর্ঘটনা কবলিত পুরো এলাকা কর্ডন করে রাখে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ