Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

২০১৭ সালে জনতা ব্যাংকের মুনাফা ১ হাজার ১৭১ কোটি টাকা

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

২০১৭ সালে জনতা ব্যাংক ১ হাজার ১৭১ কোটি টাকা মুনাফা অর্জন করেছে। গত চার বছরের মধ্যে এ বছরই সর্বোচ্চ মুনাফা করেছে ব্যাংকটি। ২০১৭ সালে ১ হাজার ৫০ কোটি টাকার লক্ষ্যমাত্রার বিপরীতে শতকরা ১১২ ভাগ মুনাফা অর্জন করায় ২০১৬ সালের তুলনায় ব্যাংকটি ১৬৫ কোটি টাকা বেশি মুনাফা করে শতকরা ১৬ দশমিক ৬৩ ভাগ প্রবৃদ্ধি অর্জন করেছে।
এ বিষয়ে ব্যাংকের সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুছ ছালাম আজাদ বলেন, পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দের দিক নির্দেশনা কঠোরভাবে পরিপালনের ফসলই আজকের এই অর্জন। তিনি আরো জানান, পরিচালনা পর্ষদের সময়োপযোগী নির্দেশনার ফলেই পরিচালন মুনাফা অর্জনসহ সার্বিক ফলাফল ইতিবাচক হয়েছে। শুধু মুনাফাই নয় আমরা ব্যাংকের সকল স্তরে সুশাসন প্রতিষ্ঠাসহ শ্রেণিকৃত ঋণের পরিমাণ হ্রাস এবং শ্রেণিকৃত ঋণমুক্ত শাখার সংখ্যা বাড়ানোর লক্ষ্যমাত্রা নিয়েও কাজ করেছি। সেই ধারাবাহিকতায় আমরা শ্রেণিকৃত ঋণের পরিমাণ কমাতে সক্ষম হয়েছি এবং ১১৫টি শাখাকে শ্রেণিকৃত ঋণমুক্ত করতে সক্ষম হয়েছি।
ব্যাংকের কয়েকজন উর্দ্ধতন নির্বাহী জানান জনতা ব্যাংক একটি বৃহৎ প্রতিষ্ঠান, যার একটি অন্তর্নিহিত শক্তি রয়েছে, আর এই শক্তির মাধ্যমেই অল্প সময়েই যে আমূল পরিবর্তন সম্ভব তা এ বছরের সাফল্য অর্জনের মধ্য দিয়ে প্রতিফলিত হয়েছে। তাঁরা আরও জানান, বর্তমানে ব্যাংকের প্রতিটি ক্ষেত্রে কর্পোরেট কালচার ও সুশাসন অধিকতর প্রতিষ্ঠা লাভ করেছে। -বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ