Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রতিবন্ধীদের নিয়ে সায়মা ওয়াজেদের কর্মসূচি এখন বিশ্বে রোল মডেল -বিভাগীয় কমিশনার জি এম. সালেহ উদ্দিন

| প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

মো: শামসুল আলম খান, ময়মনসিংহ থেকে : ‘প্রতিবন্ধী ও অটিষ্টিক শিশুদের নিয়ে প্রধানমন্ত্রী মেখ হাসিনার কণ্য সায়মা ওয়াজেদের কর্মসূচী এখন বিশ্বে রোল মডেল’ বলে মন্তব্য করেছেন ময়মনসিংহের বিভাগীয়কমিশনার জিএম. সালেহ উদ্দিন। তিনি বলেন, মানব কল্যানে প্রতিবন্ধী ও অটিষ্টিক শিশুদের নিয়ে প্রধানমন্ত্রী মেখ হাসিনার কণ্য সায়মা ওয়াজেদেও যে কর্মসূচী গ্রহন করেছিলেন। তা এখন বিশ্বের রোল মডেল হিসেবে পরিচিত। তিনি আরো বলেন, বর্তমান সরকার শেখ হাসিনা বয়স্ক ভাতা, বিবধা ভাতা ও প্রতিবন্ধী ভাতা’সহ অসহায় নাগরিকদের সুরক্ষায় সামাজিক নিরাপত্তা কর্মসূচী গ্রহন করেছেন।
গতকাল মঙ্গলবার সকালে ময়মনসিংহ নগরীর তারেক স্মৃতি অডিটরিয়ামে জেলা সমাজসেবা বিভাগের আয়োজনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এ সময় অনুষ্ঠানের শুরুতেই সমাজ সেবা ময়মনসিংহ বিভাগের পরিচালক মো: হায়দার আলী সমাজসেবা কার্যক্রমের উপর ডিপ্লে পরিবেশ ও প্রবন্ধ পাঠ করেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড.আক্কাছ আলী ভ’ইয়া, জেলা প্রশাসক মো: খলিলুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) নেওয়াজ আলী, সমাজসেবার উপ-পরিচালক রাজু আহম্মেদ, সাবেক উপ-পরিচালক আমিনুল ইসলাম প্রমূখ।
এর আগে দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ণগর প্রদিক্ষন করে। পরে আলোচনা সভা চেক বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ