Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশালে ২ কোটি পনের লাখ নতুন বই বিতরণ

| প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : দক্ষিণাঞ্চলের ৬টি জেলায় বিভিন্ন স্তরের ১০ হাজার ৯শ’ ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় সোয়া ২১ লাখ ছাত্রÑছাত্রীর হাতে ২ কোটি ১৫ লাখ নতুন বই তুলে দেওয়া হয়েছে । গতকাল নতুন বছরের প্রথম দিনে বই বিতরণ উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছিল উৎসবের আমেজ। গতকাল সোমবার সকাল ৯টায় নগরীর ব্রাউন কম্পাউন্ড সড়কে দি বরিশাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বরিশাল জেলায় প্রাথমিক স্তরের বই উৎসবের উদ্বোধন করেন অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুসÑএমপি। এ সময় জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান ও বিভাগীয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক এসএম ফারুক ছাড়াও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোস্তফা কামাল সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
সকাল ১০টায় জেলা স্কুলে বেলুন-ফেস্টুন উড়িয়ে মাধ্যমিক স্তরের বই উৎসবের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান। এ সময় জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান ও স্কুলের প্রধান শিক্ষক সাবিনা ইয়াসমিন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। নগরীর হালিমা খাতুন বালিকা বিদ্যালয়ে বই বিতরন উদ্বোধন করেন সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ। বই উৎসবের মধ্য দিয়ে ইংরেজী নতুন বছরের প্রথম দিন শিক্ষার্থীরা নতুন বই পেয়ে আনন্দে উৎফুল্ল। নতুন বইয়ের গন্ধে মুগ্ধ শিক্ষার্থীরা। নতুন বই পেয়ে বছরের প্রথম দিনেই পড়ালেখা শুরু করার কথা জানায় ছাত্রÑছাত্রীরা।
বরিশাল বিভাগীয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক এসএম ফারুক আংবাদিকদের জানান, বরিশাল বিভাগের ৬ হাজার ২শ’ ৩১ টি প্রাথমিক বিদ্যালয়ে ৫৬ লাখ ৪৮ হাজার ২৯১ টি নতুন বই বিতরণ করা হয়েছে। নতুন বইয়ের মানও খুব ভাল বলে তিনি জানান।
অপরদিকে বিভাগের মাধ্যমিক ও মাদ্রাসা পর্যায়ে ২ হাজার ৮ শ’ ৫৭ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৯ লাখ ৪৭ হাজার ৬৬৪ জন শিক্ষার্থীর হাতে গতকাল ১ কোটি ৫৭ লাখ ৭৩ হাজার ৯০১ কপি নতুন বই তুলে দেওয়া হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ