Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে যুবলীগের দুই পক্ষের সংঘর্ষে ব্যাপক ভাঙচুর

| প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : নগরীর বায়েজিদ থানার আমিন জুটমিল এলাকায় ছাত্রলীগ-যুবলীগ নামধারী দুই গ্রæপের সংঘর্ষে অন্তত ৫ জন আহত হয়েছে। এসময় বেশ কিছু দোকানপাট ভাঙচুর এবং লুটপাট করা হয়। পুলিশ ও স্থানীয়রা জানায় রোববার রাতে আধিপত্য বিস্তারের জের ধরে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। দীর্ঘদিন ধরে দুই গ্রæপের মধ্যে বিরোধ চলে আসছিল। এর আগেও বেশ কয়েকবার তাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে দুই পক্ষ আমিন কলোনী ও মান্দারটিলার প্রায় ২০টি দোকান ভাঙচুর করে। কয়েকটি দোকান থেকে মালামাল ও নগদ টাকা লুট করার অভিযোগ করেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। সংঘর্ষে জড়িয়ে পড়া দু’টি গ্রæপ সিটি কর্পোরেশনের ৭নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোবারক আলীর অনুসারী বলে জানা গেছে। এর মধ্যে একটি গ্রæপের নেতৃত্বে আছেন শান্তিনগর এলাকার শেখ রাসেল ও আরেকটি গ্রæপের নেতৃত্বে আছেন মান্দারটিলা এলাকার ‘টেনশন’ নামের একজন। পরে খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এদিকে এই ঘটনায় গতকাল পর্যন্ত কোন পক্ষই মামলা করেনি। ভাঙচুরের শিকার ব্যবসায়ীদের পক্ষ থেকেও কোন মামলা হয়নি। থানায় যোগাযোগ করা হলে পুলিশ জানায় সংঘর্ষের পর রাতেই দুই পক্ষের মধ্যে সমঝোতা হয়ে গেছে। নিজেদের ছাত্রলীগ যুবলীগ দাবি করলেও উভয় পক্ষেরই লোকজন বখাটে এবং মাস্তান বলেও জানায় পুলিশ। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের একজন জানান উল্টো ঝামেলায় পড়ার ভয়ে তারা কেউ মামলা করেননি। পুলিশ ঘটনার সময় সেখানে থাকলেও কাউকে গ্রেফতার করেনি বলেও অভিযোগ করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ