Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

হোটেল ওলিওতে বিস্ফোরণের গ্রেফতার ১

| প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর পান্থপথে গত ১৫ আগস্ট হোটেল ওলিও ইন্টারন্যাশনালে বিস্ফোরণের ঘটনায় বোমা তৈরীকারীকে পুলিশ গ্রেফতার করেছে। তাঁর নাম মামুন (২১)। তিনি নব্য জেএমবির শীর্ষস্থানীয় নেতা ও শুরা সদস্য বলে জানিয়েছে পুলিশ।
রোববার দিবাগত রাতে উত্তরায় ৭ নম্বর সেক্টরের হাউস বিল্ডিংসংলগ্ন এলাকা হতে তাঁকে গ্রেফতার করা হয়। তাঁকে ধরতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিট, পুলিশ হেডকোয়ার্টার্সের এলআইসি শাখা ও বগুড়া জেলা পুলিশ এ যৌথ অভিযান চালিয়েছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মামুনের কাছ থেকে পাওয়া তথ্যের বরাত দিয়ে ডিএমপি জানায়, মামুন জঙ্গি সংগঠনের জন্য অর্থ সংগ্রহ, বিস্ফোরক তৈরি, প্রশিক্ষণ দেওয়া, নাশকতামূলক হামলার পরিকল্পনা ইত্যাদি দায়িত্বে নিয়োজিত ছিল। গত ১৫ আগস্ট পান্থপথে শোক দিবসের র‌্যালিতে হামলার উদ্দেশ্যে তৈরী করা বোমাটি তাঁর তৈরি করা ছিল। এমনকি হোটেল ওলিও ইন্টারন্যাশনালে নিহত আত্মঘাতী হামলাকারী সাইফুলের কাছে বোমাটি তিনি নিজেই গিয়ে দিয়ে এসেছিলেন। রাজধানী ঢাকায় আবারও বড় ধরনের নাশকতামূলক হামলা সংঘটনের উদ্দেশ্যে তিনি উত্তরায় আত্মগোপন করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ