Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

জনগণকে ভীত-সন্ত্রস্ত করে ক্ষমতা দীর্ঘস্থায়ী হয় না -মির্জা ফখরুল

| প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সন্ত্রাসের মাধ্যমে জনগণকে ভীত সন্ত্রস্ত করে ক্ষমতার মসনদ দীর্ঘস্থায়ী করা যায় না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, জনগণকে ভীত সন্ত্রস্ত করে ক্ষমতায় থাকতে চাইলে বরং ভয়াবহ দু:শাসনের মাধ্যমে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে যেকোন স্বৈরাচারী শাসকগোষ্ঠী। গতকাল (রোববার) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
টাঙ্গাইল জেলা বিএনপির কার্যালয়ে আওয়ামী লীগ ভাংচুর ও লুটপাট চালিয়েছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, গত ২৯ টাঙ্গাইল জেলা বিএনপি কার্যালয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালিয়েছে আওয়ামী সশস্ত্র সন্ত্রাসী ও দুস্কৃতিকারীরা। অথচ চিহ্নিত সন্ত্রাসীদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করতে গেলে মামলা নিতে অস্বীকার করে থানা পুলিশ। সন্ত্রাসীদের মাধ্যমে এই ন্যাক্কারজনক ও কাপুরুষোচিত ঘটনা এবং ঘটনার পর থানায় মামলা নিতে পুলিশের অস্বীকৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেন, দেশব্যাপী চলমান সন্ত্রাসী কর্মকান্ডের অংশ হিসেবেই গত ২৯ ডিসেম্বর টাঙ্গাইল জেলা বিএনপি কার্যালয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাটের ঘটনা সংঘটিত করেছে আওয়ামী দুস্কৃতিকারীরা। রাষ্ট্রক্ষমতা পুনরায় জোর করে অবৈধ পন্থায় দখলের উদ্দেশ্যে বর্তমান বিনা ভোটের সরকার জনগণকে ভয় পাইয়ে দিতে শহর কিংবা গ্রাম সর্বত্রই এধরণের ঘৃন্য আক্রমণ অব্যাহত রেখেছে। আইন শৃঙ্খলা বাহিনী প্রতিদিন প্রতিনিয়ত বিএনপি এবং অঙ্গ সংগঠনসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে গ্রেফতারের পাশাপাশি সরকারি দলের সন্ত্রাসীদের এধরণের হামলায় সহযোগীর ভূমিকা পালন করছে। সরকারের প্রত্যক্ষ মদদ, আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা এবং বিচারহীনতার কারণেই দুস্কৃতিকারীরা এধরণের অপকর্ম সাধনে আরো বেশী উৎসাহিত হচ্ছে। ফলে দেশ এখন সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ