Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলামের আলোকে জীবন গড়ে তুলতে হবে - পীর সাহেব চরমোনাই

| প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বাংলাদেশ মুজাহিদ কমিটি চট্টগ্রাম জেলা আয়োজিত চরমোনাইয়ের নমুনায় তিন দিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল গতকাল (রোববার) নগরীর পলোগাউন্ড ময়দানে শেষ হয়েছে। মাহফিলের শেষদিনের বয়ানে চরমোনাইয়ের পীর মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, ইসলাম পরিপূর্ণ। জীবনের সর্বক্ষেত্রে ইসলামের আলোকে গড়ে তুলতে হবে। ব্যক্তি-পরিবার, সমাজ ও রাষ্ট্র সবকিছুকে আল্লাহর প্রিয়নবী হযরত মুহাম্মদ (সাঃ)’র আদর্শ অনুযায়ী পরিচালনা করতে হবে।
মাহফিলে পবিত্র কোরআন তেলাওয়াত করেন আল্লামা কারী আবদুর রউফ। বয়ান পেশ করেন আল্লামা নুরুল হুদা ফয়েজী, আল্লামা আবু তাহের নদভী, অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমদ, মুফতী হাবিবুর রহমান কাসেমী, আল্লামা আজীজুল হক আল-মাদানী, ড. বেলাল নুর আজীজ, ড. জসিম উদ্দীন নদভী, মাওলানা মুফতী সৈয়দ ইসহাক মুহাম্মদ আবুল খায়ের প্রমুখ। এদিকে বাদ ফজর হালকা জিকির ও পীর সাহেব চরমোনাইয়ের বয়ানের পর মাহফিলের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়। দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনায় মোনাজাত পরিচালনা করেন পীর সাহেব চরমোনাই। আখেরি মোনাজাতে দূর-দূরান্ত থেকে হাজার হাজার তৌহিদী জনতা শরিক হন। মোনাজাতে পীর সাহেব চরমোনাই বিশ্বের বিভিন্ন প্রান্তে নিপীড়িত মুসলিম বিশেষত রোহিঙ্গা মুসলমানদের জন্য মহান আল্লাহর দরবারে সাহায্য কামানা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ