Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মুসলিম জগতের চেতনা ও আদর্শের উত্তম প্রতীক গাউছে বোগদাদী (র.)

বোয়ালখালীর মাবুদিয়া দরবারে ফাতেহায়ে ইয়াজদাহুম মাহফিলে বক্তারা

| প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


বোয়ালখালী (চট্টগ্রাম) সংবাদদাতা : চট্টগ্রামের বোয়ালখালীর শাহ মাবুদিয়া দরবারের পীর আল্লামা প্রিন্সিপ্যাল মুফতি মাওলানা মুহাম্মদ আবদুর রহীম আলকাদেরী বলেছেন, মুসলিম জগতের চেতনা ও আদর্শের উত্তম গাউছে বোগদাদী, গাউছুচ ছাকালাইন হযরত পীর মীর মহিউদ্দিন আব্দুল কাদের জিলানী আল-হাচানী ওয়াল হুসাইনী (র.)। তিনি বলেন, তাঁর আদর্শে ছুন্নী মতাদর্শ ভিত্তিক ঈমান আক্বিদা পরিপূর্ণতায় হচ্ছে মুক্তির একমাত্র অবলম্বন। কিয়ামত পর্যন্ত বেলায়তের সম্রাট হিসেবে গাউছে বাগদাদীর গাউছিয়াতের ধারা দুনিয়ায় অব্যাহত থাকবে। তাই সমাজের প্রতিটি ক্ষেত্রে তাঁরই মতাদর্শে কাজ করলে রাষ্ট্রীয় ও পারিবারিক শান্তি প্রতিষ্টা সম্ভব। তিনি আরো বলেন, কোরআন-সুন্নাহর পরিপূর্ণ অনুশাসন মেনে চলার মধ্যেই নিহিত রয়েছে সমগ্র মানবজাতির ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তির নিশ্চয়তা। গত শনিবার বাদে মাগরীব থেকে বোয়ালখালীর শাহ মাবুদিয়া দরবারে পবিত্র ফাতেহায়ে ইয়াজদাহুম উপলক্ষে আয়োজিত মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
আঞ্জুমানে আজিজিয়া মাবুদিয়া সুন্নীয়ার সিনিয়র ভাইস চেয়ারম্যান শাহজাদা আল্লামা অধ্যাপক মুহাম্মদ আব্দুল করিম আলকাদেরী’র সভাপতিত্বে মাহফিলে উপস্থিত ছিলেন, মাওলানা নজির আহমদ নক্সবন্দী, মাওলানা মাহবুবুল আলম কাদেরী, মাওলানা আবদুল কুদ্দুছ আলকাদেরী, সাংবাদিক কাজী এম এস এমরান কাদেরী, মাওলানা ইমাম উদ্দিন, মাও. সরাফত উদ্দিন, মাও. রুহুল আমীন রহীমি, হাফেজ মুহাম্মদ তৌহিদুল আলম আকিব, শায়ের মুহাম্মদ আবদুর রকিব রাহাত প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ