Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে ব্যবসাপ্রতিষ্ঠান ও ক্লাবঘর ভাঙচুর- লুটপাটের অভিযোগ

| প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


ফরিদপুর জেলা সঙবাদদাতা : ফরিদপুরের সদরপুর উপজেলার বৃহৎ ব্যবসা কেন্দ্র কৃষ্ণপুর বাজারে হামলা চালিয়ে বিভিন্ন ধরণের আটটি দোকান ও একটি ক্লাবঘর ভাঙচুর এবঙ লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাতে এ হামলার ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত ব্যাবসায়ীরা জানান, গত শনিবার রাত নয়টার দিকে শতাধিক মানুষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়ে কৃষ্ণপুর স্পোটিঙ ক্লাব, ফকির বস্ত্রালয়, হাজী গিয়াস উদ্দিন বস্ত্রালয়, ভুঁইয়া বীজ ভান্ডার, বিল্লাল হোসেন, রাশেদ মুন্সী, শাহাদত ব্যাপারী, জয়নাল আবেদীন ও কুদ্দুস মাতবরের বিভিন্ন ধরণের ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করা হয়। এসময় কাপড়ের দোকান দুটি ব্যতিত অন্য সকল প্রতিষ্ঠান থেকে মালামাল লুটপাট করা হয় বলে অভিযোগ করেন রিপন মুন্সী, বিল্লাল হোসেন, জয়নাল আবেদীন ও শাহাদত হোসেনসহ ক্ষতিগ্রস্তরা।
কৃষ্ণপুর স্পোটিঙ ক্লাব এর সাধারণ সম্পাদক টিপু মুন্সী জানান, স্থানীয় বাজারে আধিপত্ত বিস্তারের উদ্দেশ্যে তারেক সরদার, আসলাম মাতবর ও দেলোয়ার তালুকদারের নেতৃত্বে হামলাকারীরা ক্লাব ঘরে হামলা চালিয়ে চারটি আলমিরা, দুটি টেলিভিশন, নয়টি ট্রফি ও ৫০টি চেয়ার ভাঙচুর করে। এসময় নগদ ২৮ হাজার টাকা লুটে নেয় তারা। পরে অন্যান্য দোকানগুলোতে হামলা চালানো হয় বলে জানান তিনি। তিনি আরো জানান, হামলাকারীরা ক্লাব ঘরে রক্ষিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিও ভাঙচুর করে।
ওই বাজারের কাপড় ব্যবসায়ী মো. মাসুদ আহমেদ বলেন, হত্যা ও ডাকাতিসহ বিভিন্ন ধরণের পাঁচটি মামলার আসামী দেলোয়ার তালুকদার ছয়মাস আগে অস্ত্রসহ র‌্যাবের হাতে আটক হয়ে জেলহাজতে ছিল। ২০-২৫ দিন আগে সে জামিনে এসে ফের আধিপত্য বিস্তারের চেষ্টা চালাচ্ছে।
সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশীদ জানান, খবর পেয়েই পরিদর্শক (তদন্ত) সুব্রত গোলদারের নেতৃত্বে পুলিশ পাঠানো হয়েছে। রাত থেকে অদ্যবধি পুলিশের অস্থায়ী চৌকি বসানো হয়েছে বাজারে। তিনি জানান, তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ