Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্বাধীন দেশে মানুষ গায়েব হয়ে যাচ্ছে -একিউএম বদরুদ্দোজা চৌধুরী

| প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : বিকল্পধারার সভাপতি সাবেক প্রেসিডেন্ট একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, মুক্তিযুদ্ধ করেছিলাম গণতন্ত্রের জন্য। সুখে-শান্তিতে বসবাস করতে চেয়েছিলাম। অথচ স্বাধীন দেশে এখন মানুষ গায়েব হয়ে যাচ্ছে। ঘুষ ছাড়া কোন কাজ হয় না, সব জায়গায় দুর্নীতি। কৃষক শ্রমিক জনতালীগের ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল রোববার সন্ধ্যায় স্থানীয় শহীদ মিনার চত্বরে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কৃষক শ্রমিক জনতালীগ টাঙ্গাইল জেলা শাখা এ সমাবেশের আয়োজন করে।

সাবেক প্রেসিডেন্ট বলেন, কত মায়ের ঘুম হারাম হয়ে যাচ্ছে। স্বাধীন দেশে মানুষ হারিয়ে যাচ্ছে, নিখোঁজ হচ্ছে। যারা ফিরে আসছে তারা বোবা হয়ে যাচ্ছে। কেন তারা কোন কথা বলছেন না? এর উত্তর সরকারকে দিতে হবে। মানুষ এখন শান্তিতে নাই, নিরাপদে নাই। আতঙ্ক নিয়ে তাদের ঘুমাতে হয়। কখন কে গায়েব হয়ে যায়! তিনি আরো বলেন, এখন ভাগ্যবদল প্রয়োজন। আর এজন্য ঐক্যবদ্ধ হতে হবে। একসঙ্গে লড়তে পারলে আগামী নির্বাচনে দেখা যাবে মানুষ কি চায়।
সমাবেশে কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি আব্দুল কাদের সিদ্দিকী বীরোত্তম বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগ ৪০ টি আসনও পাবে না। যারা আসন পাবে তারাও ভালো না। একটি জ্বলন্ত চুলা আরেকটি জ্বলন্ত কড়াই। যাদের রক্তে, ঘামে আওয়ামী লীগ হয়েছে তারাই আজ নির্বাসিত। আওয়ামী লীগ ক্ষমতায় থাকবার জন্য রাজনীতি করে আর বিএনপি ক্ষমতায় যাবার জন্য রাজনীতি করে। কিন্তু কৃষক শ্রমিক জনতা লীগ রাজনীতি করে মানুষের সেবা করার জন্য। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে কাদের সিদ্দিকী বলেন, আপনি যে দালালদের সঙ্গে নিয়ে চলছেন, দুর্দিনে তারা আপনার পাশে থাকবে না। কৃষক শ্রমিক জনতালীগ টাঙ্গাইল জেলা শাখার সাবেক সভাপতি এএইচএম আব্দুল হাইয়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন নাসরিন কাদের সিদ্দিকী, দলের কেন্দ্রীয় নেতা হাবীবুর রহমান তালুকদার বীরপ্রতীক, ইকবাল সিদ্দিকী, দলের জেলা শাখার সাধারণ সম্পাদক হাসমত আলী নেতা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ