Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সীরাতুন্নবী (সা.) উপলক্ষে ইসলামী জ্ঞান ও রচনা প্রতিযোগিতা

| প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : সীরাতুন্নবী (স.) উপলক্ষ্যে গুলশান সেন্ট্রাল মসজিদ এন্ড ঈদগাহ্ সোসাইটির শিক্ষা, সংস্কৃতি, গবেষণা জনসংযোগ উপ-কমিটি দু’টি গ্রæপে লিখিতভাবে ইসলামী জ্ঞান প্রতিযোগিতা ও নির্ধারিত বিষয়ে রচনা লিখন প্রতিযোগিতার আয়োজন করেছে। স্কুল ও মাদরাসা সমমান ‘ক’ গ্রæপে এবং কলেজ, বিশ্ববিদ্যালয় ও মাদরাসা সমমান ‘খ’ গ্রæপে ইসলামী জ্ঞান বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এছাড়া রচনা প্রতিযোগিতায় অংশ নিতে পারবে ‘ক’ গ্রæপে বাংলা মাধ্যমে স্কুল ও মাদরাসা সমমান এবং ইংরেজী মাধ্যমে ও-লেভেল পর্যন্ত শিক্ষার্থীরা। বিষয়, “হযরত মুহাম্মদ (স.) এর মহানুভতা” (এবহবৎড়ংরঃু ড়ভ চৎড়ঢ়যবঃ গঁযধসসধফ (ঝঅড) (অনূর্ধ ১০০০ শব্দ) এবং ‘খ’ গ্রæপ বাংলায় কলেজ, বিশ্ববিদ্যালয় ও মাদরাসা সমমান শিক্ষার্থীরা। তাদের বিষয় “শান্তির বাহক মহানবী হযরত মুহাম্মদ (স.)” (অনূর্ধ ১৫০০ শব্দ)।
আগামী ৬ জানুয়ারী বেলা ২টা থেকে ৩টা ইসলামী জ্ঞান প্রতিযোগিতা এবং রচনা লিখন প্রতিযোগিতা বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। প্রত্যেক প্রতিযোগীকে নিজ আই.ডি কার্ড/পরিচয়পত্র/ শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক প্রত্যয়নপত্র ও সদ্য তোলা দুই কপি ছবিসহ বেলা ১.৪৫ মিনিটের মধ্যে গুলশান সেন্ট্রাল মসজিদের ২য় তলায় উপস্থিত থাকতে হবে। সীরাত মাহ্ফিল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে ১৯ জানুয়ারী শুক্রবার বিকেল সোয়া ৪টায়।
‘ক’ ও ‘খ’ গ্রæপের বিজয়ীদেরকে সর্বমোট ১৫টি আকর্ষণীয় পুরষ্কার দেয়া হবে। ‘ক’ গ্রæপে পুরস্কার ১০, ৮ ও ৫ হাজার এবং ‘খ’ গ্রæপে ১৫, ১২ ও ১০ হাজার টাকার পুরস্কার থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ