Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পরিচ্ছন্ন নগরী গড়তে ময়মনসিংহে জনসচেতনতামূলক শোভাযাত্রা

| প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো : পরিচ্ছন্ন ও সুস্বাস্থ্যের নগরী গড়ে তোলার প্রত্যয়ে ময়মনসিংহে জনসচেতনতামূলক শোভাযাত্রা করেছে স্থানীয় পৌরসভা। শনিবার দুপুরে নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বর থেকে এ শোভাযাত্রা বের হয়।
দীর্ঘ এ শোভাযাত্রার নেতৃত্ব দেন ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু। এ সময় প্যানেল মেয়র-১ আসিফ হোসেন ডন, পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা এ.কে.এম.তারিকুল আলম, সাবেক প্যানেল মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, ওয়ার্ড কাউন্সিলর মাহবুবুর রহমান দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন। শোভাযাত্রাটি নগরীর গাঙ্গিনারপাড় মোড়, নতুন বাজারসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন মোড় গিয়ে টাউন হল মোড়ে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা বের হবার আগে এক সমাবেশে ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু বলেন, প্রায় ৫ লক্ষাধিক জনসংখ্যার এ বিভাগীয় নগরীর বর্তমানে প্রতিদিন ১৫০ টনের অধিক বর্জ্য উৎপন্ন হচ্ছে। প্রতিদিন ভোর থেকে দিনব্যাপী এ সকল বর্জ্য শহরের যানজট অতিক্রম করে ডাম্পিং গ্রাউন্ডে নিয়ে যাওয়া হয়।
দিনের বেলায় এ কাজটি করতে গিয়ে নগরীর রাস্তায় সৃষ্টি হয় দুর্গন্ধ, পরিবেশ হয় বিপর্যস্ত। এছাড়াও প্রতিদিন তীব্র যানজটে অপসারণ কাজও বাঁধাগ্রস্ত হয়। অনেক সময় আবর্জনা বহনকারী ট্রাকের কারণেও যানজট সৃষ্টি হয়।
এ কারণে আগামী পহেলা জানুয়ারি থেকে শুধুমাত্র রাতে ময়লা আবর্জনা সংগ্রহ ও নিষ্কাশনের কাজ পরিচালিত হবে। প্রতিটি বসত বাড়ি, অফিস, বাজার ও দোকানপাটের প্রতিদিনের সৃষ্ট আবর্জনা সন্ধ্যা ৬ টার পর থেকে রাত সাড়ে ১০ টা পর্যন্ত আবর্জনা সংগ্রহকারীর কাছে অথবা নির্দিষ্ট স্থানে ফেলতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ