Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশের প্রধান বিচারপতির পদ এক ঘণ্টার জন্যও শূন্য রাখার বিধান নাই : ব্যারিস্টার মওদুদ

| প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) সংবাদদাতা : বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য ও সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় জাতিকে সামনের দিকে এগিয়ে নিতে হবে। এখন আর ষোড়শ সংশোধনী আর প্রয়োজন নাই। আ’লীগ সরকার বিচারপতিদের পদত্যাগে বাধ্য করানোর জন্য জাতিকে নতুন পথ দেখিয়েছেন। তিনি গতকাল শনিবার দুপুর ৩টায় নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার নিজ বাস ভবনে বিভিন্ন জাতীয় দৈনিকের সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন। এ সময় অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি হাজী আবদুল হাই সেলিম, সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার, পৌর বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন, উপজেলা সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, যুগ্ম সম্পাদক চেয়ারম্যান আল-হারুন, আবদুল মতিন লিটন, আবদুল্লাহ আল মামুন, শওকত হোসেন সগির, ছাত্রদল সভাপতি ফজলুল কবির ফয়সাল, সাধারণ সম্পাদক জাহিদুর রহমান রাজন প্রমুখ।
মওদুদ আহমদ আরও বলেন, সাবেক প্রধান বিচারপতি রায়ে লিখেছেন সব প্রতিষ্ঠান ধ্বংস হয়ে গেছে, সারা শরীর পানির নিচে, শুধু নাকটা পানির উপর। তিনি আরও বলেন, বাংলাদেশের প্রধান বিচারপতির পদ শূণ্য, এক ঘন্টার জন্যও এ পদ শূণ্য রাখার বিধান নাই। প্রধান বিচারপতি ছাড়া সুপ্রীম কোর্ট চলছে। বিগত সময়ে এ সরকারের ১৫৪জন এমপি ভোট ছাড়াই এমপি নির্বাচিত হয়েছেন। পুরো নির্বাচনই বাতিল করার ক্ষমতা নির্বাচন কমিশনের ছিল। দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে, নির্বাচন কমিশন সরকারের বিরুদ্ধে কোন সিদ্ধান্ত নিতে পারবে না। এ জন্য আগামী নির্বাচন হবে তত্ববধায়ক সরকারের অধীনে অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ। তিনি বলেন, আগামী নির্বাচনে আমাদের ¯েøাগান হবে ৬০টাকা দরে চাউল খাবো না, ১২০টাকা দরে পেয়াজ খাবো না, নৌকায় ভোট দিব না। বিদ্যুৎ প্রসঙ্গে তিনি বলেন, সরকার ঘনঘন বিদ্যুৎ এর দাম বাড়িয়ে জনগণকে ভোগান্তির সৃষ্টি করছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ