Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দিনব্যাপী জয়নুল উৎসব ও লোকজ মেলা

| প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার ঃ দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে জয়নুল উৎসব ও বার্ষিক লোকজ মেলা। আয়োজনের মধ্যে ছিল পটের গান, ‘পালা-পার্বণ’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী, সংগীতানুষ্ঠান, নৃত্য ও তথ্যচিত্র প্রদর্শনী।
শিল্পাচার্য জয়নুল আবেদিনের ১০৩তম জন্মজয়ন্তি উপলক্ষে গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে এ উৎসবের আয়োজন করা হয়। সকালে শিল্পাচার্যের সমাধিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বিশিষ্ট বরেণ্য শিল্পীদের জয়নুল সম্মাননা প্রদান করা হয়।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি ছিলেন বিমস্টেক এর সেক্রেটারি জেনারেল এম সহিদুল ইসলাম ও প্রকৌশলী ময়নুল আবেদিন।
অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিল্পাচার্য জয়নুল আবেদিনের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বাঙ্গালি জাতির স্বকীয়তা, শিল্প ও সংস্কৃতিবোধ জাগিয়ে তুলতে তিনি অনন্য অবদান রেখে গেছেন। ভিসি নিজের দেশ, ভাষা ও সংস্কৃতিকে ভালবাসার জন্য তরুণ প্রজন্মের প্রতি আহŸান জানিয়ে বলেন, ‘শিল্পাচার্যের আদর্শকে ধারণ করে শিক্ষার্থীদের নিজেদের অসা¤প্রদায়িক মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ