Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

থার্টিফার্স্ট নাইট টার্গেট করে বেড়েছে গাঁজা ইয়াবা সরবরাহ

নেছারাবাদে পুলিশের চোখ ফাঁকি দিয়ে চলছে মাদক পরিবহন

| প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

নেছারাবাদ(পিরোজপুর)উপজেলা সংবাদদাতা : আসন্ন থার্টি ফাস্ট নাইটকে টার্গেট করে নেছারাবাদে ভয়ালভাবে বিক্রি বেড়েছে গাঁজা,ইয়াবার। উপজেলার লোকমুখে মাদক ব্যবাসায়ী হিসাবে চিহ্নিত কিছু পুরাতন ব্যবসায়ীরা পোষ্য নব্য সিকি মাস্তানদের মাধ্যমে পাড়ার অলিগলিতে ছড়িয়ে দিচ্ছে গাঁজা, ইয়াবা, ফেন্সিসহ মরণ ঘাতক নেশা। প্রতিদিনই উপজেলার সীমান্ত দিয়ে পরিবহনকারীরা মটরসাইকেল করে বুক, কোমরের সাথে বেধে নানা কায়দায় এলাকায় ছড়িয়ে দিচ্ছে ভয়াবহ আকারে মাদক। আসন্ন থার্টি ফাস্ট নাইট উদযাপনকে কেন্দ্র করে বর্তমানে গাঁজা,ইয়াবার সরবারহ বেড়েছে কয়েকগুনে। রাতারাতি মোটা অংকের টাকা কামানোর দান্দায় এ মাদক পরিবহনে ঝুঁকছে নামামাত্র ভাড়ায় চালিত কিছু মটরসাইকেল চালকরাও। সারাদিনে ওইসব চালকদের যাত্রী নিয়ে ছুটাছুটি করতে না দেখলেও সন্ধ্যার পরে বেড়ে যায় তাদের খালি গাড়ি নিয়ে ব্যস্ততা। মাঝেসাসে রোমিও সেজে পথে ঘাটে ইভটিজিং করতে সাহসের কমতি রাখেনা। মাঝেমধ্যে পুলিশ অভিযান চালিয়ে দু‘চারজন ছিচকে মাদক সেবীদের ধরে জেলে পুরলেও ধরা পড়তে দেখা যাচ্ছেনা এখানকার চিহ্নিত মাদক ব্যবসায়ীদের। দিনের শেষে সন্ধ্যা নামলেই এসব চতুর ব্যবসায়ীরা তার বলয়ের লোকদের মাধ্যমে সেবীদের দ্বারপ্রান্তে পৌছে দিচ্ছে গাঁজা, ইয়াবা।
উপজেলার সন্ধ্যা নদীর পশ্চিমপাড়স্থ সোহাগদল, বালীহারীসহ বিন্না বাজার এলাকার আসেপাশে চলে মাদক কেনাবেচার ফ্রি স্টাইল। সর্বসাধারণ মাদক ব্যবসায়ী ও সেবীদের এসব কর্মকান্ড দেখেও না দেখার মত করে ঝামেলা এড়ানোর জন্য নূন্যতম প্রতিবাদ করা থেকেও নিজেকে সরিয়ে নিচ্ছে। তাদের অভিযোগ এসব ব্যবসায়ীদের মূল হোতাদের সাথে পুলিশের সখ্যতা রয়েছে। কিছু বলতে গেলে পরে হতে হয় তাদের নানা কায়দায় হয়রানি। এছাড়াও উপজেলার পূর্বপাড়স্থ শেহাংগল, গনমান, দক্ষিণজগন্নাথকাঠির বালীবাড়ী, নীরবেরপুল, কামারকাঠি ও সমেদয়কাঠিতে হাত বাড়ালেই মিলে মরনঘাতক নেশা। এসব এলাকার অলিগতিতে দিনেরাতে চলে সমানতালে মাদক কেনাবেচা। এরমধ্যে স্বরূপকাঠি পৌরসভাধীন গনমান, নীরবেরপুল ও পুল সংলগ্ন খালের দক্ষিণপাড়, পৌরসভার ৭নং ওয়ার্ডের হাসপাতাল এলাকা ও শামসুব্রীজ এলাকায় বসে জমজামাট জুয়া ও গাঁজার আড্ডা। অজ্ঞাত কারনে পুলিশের কোন রকম ঝামেলা ছাড়াই মাদকের অবাধ বিস্তারে মাদকের জালে জড়িয়ে পড়ছে স্কুল, কলেজ পড়–য়া নানা বয়সের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। ভয়াল মাদকের থাবায় ঝড়িয়ে বিপথগামী হয়েছে পৌরসভার কয়েকটি ওয়ার্ডের সাধারন পরিবারের ছেলে সন্তানেরা। অভিভাবকেরা জমিজাম বিক্রি করে নেশায় আসক্ত সন্তানদের মাদক নিরাময়কেন্দ্রে নিয়ে ভাল করে এনে স্বপ্ন দেখছেন নতুন জীবনের। কিন্তু অপ্রতিরোধ্য মাদকের থাবায় পূনরায় জড়িয়ে যাচ্ছে ওইসব সন্তানেরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ