Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুমিল্লায় ৯টার মধ্যেই ভোটকেন্দ্র আওয়ামী লীগের দখলে

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : কুমিল্লার চারটি উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত গতকাল বৃহস্পতিবারের ভোটগ্রহণের পরিবেশে অসন্তুষ্টি প্রকাশ করেছেন ভোটার ও বিএনপি এবং অন্যান্য দলের চেয়ারম্যান প্রার্থীরা। সকাল আটটায় সুষ্ঠু পরিবেশে ভোট শুরু হওয়ার একঘন্টার মধ্যে কেন্দ্র দখলে নেমে পড়ে ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রার্থীর লোকজন। বেলা ১২টার মধ্যেই ভোটকেন্দ্রগুলোতে চেয়ারম্যান প্রার্থীর ব্যালটের কাজ সেরে ফেলে আওয়ামীলীগের লোকজন। তারপর কেবল মেম্বার (সদস্য) প্রার্থীর ব্যালটের ভোট গ্রহণ চলতে থাকে । বেলা তিনটার আগেই ভোটকেন্দ্রগুলো ভোটার শুন্য হয়ে পড়ে। বিভিন্ন কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থীর লোকজন সকাল থেকেই আতঙ্ক সৃষ্টি করে।
কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার দৌলখাড় ইউনিয়নে দৌলখাড় স্কুল কেন্দ্রে সকাল ৯টায় নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালামের লোকজন প্রতিটি বুথে ঢুকে চেয়ারম্যান প্রার্থীর ব্যালট পেপার নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে সিল মেরে বাক্স্র ভরে ফেলে। পরে প্রিজাইডিং কর্মকর্তার কক্ষে গিয়েও তারা জোর করে ব্যালট নিয়ে নৌকায় সিল মারে। এসময় একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ওই কেন্দ্রে আসলে আওয়ামীলীগের লোকজন কেন্দ্র ছেড়ে দূরে চলে যায়। ম্যাজিষ্ট্রেট যাওয়ার পর তারা আবার কেন্দ্র দখলে নেয়। কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা খোরশেদ আলম মিডিয়াকে জানান, তিনি নিরুপায়। এদিকে একই ইউনিয়নের অর্শ্বদি কেন্দ্র বেলা ১২টার মধ্যেই দখলে নেয় আওয়ামীলীগ প্রার্থীর লোকজন। জোড্ডা ইউনিয়নের বিএনপির চেয়ারম্যান প্রার্থী মাহবুবা নাসরিন বেলা সাড়ে ১২টায় নির্বাচন বর্জনের ঘোষণা দেন। অন্যদিকে দৌলখাড় ইউনিয়নের বিএনপি প্রার্থী মশিউর রহমান মুশু বেলা দেড়টায় আওয়ামীলীগের লোকজন কেন্দ্রদখল, জালভোট দেয়ার অভিযোগ এনে পুন:নির্বাচনের দাবী জানান। গতকালের নির্বাচনে নাঙ্গলকোটের ৮টি ইউনিয়ন দাউদকান্দি ৩টি ও লাকসামের ৪টি ইউনিয়নের ভোটকেন্দ্রগুলো আওয়ামী লীগের লোকজনের প্রভাবের কারণে বিএনপিসহ অন্যান্য দলের প্রার্থী ও সমর্থকরা ছিল অসহায়। ভোট গণনার আগ পর্যন্ত পুলিশ, আনসার, নির্বাচন সংশ্লিষ্ট লোকজন ও আওয়ামী লীগ প্রার্থীর কর্মী সমর্থকদের মধ্যেই সীমাবদ্ধ থাকে ভোটকেন্দ্রগুলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ