Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা-তারেককে সাজা থেকে বাঁচাতেই বিএনপির আন্দোলন -নৌপরিবহন মন্ত্রী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


নৌ পরিবহন মন্ত্রী মো. শাজাহান খান-এমপি বলেছেন, বিএনপি জনগণের ভালোর জন্য কোন আন্দোলনের কথা বলছে না, তারা শুধুমাত্র খালেদা জিয়ার বিচার এবং তারেক রহমানের সাজার হাত থেকে বাঁচতে কথা বলছে। গতকাল বুধবার সকালে বরিশাল বিআইডবিøউটিএ’র ডেক ও ইঞ্জিন কর্মী প্রশিক্ষণ কেন্দ্রে মেরিন শিক্ষা নবিশদের সমাপনী ও কুচকাওয়াজ এবং সনদ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন নৌমন্ত্রী।
নৌমন্ত্রী আরো বলেন, সংসদ বহাল রেখে জাতীয় নির্বাচন বিশ্বের বহু দেশে আছে। সংসদীয় পদ্ধতিতে যে সরকার ক্ষমতায় থাকে, তারা নির্বাচনকালীন সময়ে রাষ্ট্র পরিচালনা করে। নির্বাচন পরিচালনা করে নির্বাচন কমিশন। একাদশ জাতীয় নির্বাচন এ নিয়মেই হবে। ওই নির্বাচনে কে আসবে আর কে আসবেনা, সেটা তাদের নিজস্ব ব্যাপার।
নৌ মন্ত্রী বলেন, ঢাকায় তথাকথিত জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সমাবেশে জাতির পিতাকে স্বীকার করা হয়নি। জয়বাংলা শ্লোগানও দেয়নি। তারা নিজেদের মুক্তিযোদ্ধা হিসেবে দাবী করতে পারেন না। ওই সমাবেশে ব্যর্থতার গøানি স্বীকার করেছেন খালেদা জিয়া। সেখানে খালেদা জিয়া বলেছেন, ২০১৪ সালের নির্বাচন এবং পরবর্তী বছরের আন্দোলনে তারা ব্যর্থ হয়েছেন। এবার নাকি তারা সফল হবেন।
নৌ মন্ত্রী বলেন, মিথ্যা কথা বলা বিএনপির একটি রোগে পরিনত হয়েছে। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রংপুর সিটি নির্বাচন সুষ্ঠু হয়েছে। এটা সবার মেনে নেওয়া উচিত। অপরদিকে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহম্মেদ বলছেন, রংপুর সিটি নির্বাচনে সু² কারচুপি হয়েছে, বিএনপি এ নির্বাচন মানে না। দ্বৈত নীতির কারনে এখন বিএনপি কোন রাজনৈতিক দল হিসেবে নিজেদের পরিচয় দিতে পারেনা বলে দাবী করেন নৌ পরিবহন মন্ত্রী।
এর আগে বরিশাল ডেক ও ইঞ্জিন কর্মী প্রশিক্ষণ কেন্দ্রের প্রিন্সিপাল মো. আবদুল মতিন সরকারের সভাপতিত্বে মেরিন শিক্ষনবিশদের শিক্ষা সমাপনী ও কুচকাওয়াজ এবং সনদ বিতরন অনুষ্ঠানে প্রধন অতিথি নৌ মন্ত্রী ছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন বরিশাল সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ।
অনুষ্ঠানে বিআইডবিøউটিএ’র চেয়ারম্যান কমডোর এম. মোজাম্মেল হক-বিএন, সদর উপজেলা চেয়ারম্যান ও লঞ্চ মালিক সমিতির কেন্দ্রীয় সহসভাপতি মো. সাইদুর রহমান রিন্টু, জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার গোলাম রউফ খান সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবগ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ২৭ জন শিক্ষনবীশ মেরিন ক্যাডেটদের মাঝে সনদপত্র বিতরন করেন নৌ পরিবহন মন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ