Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আমিরাতে মরুর বুকে প্রবাসী নারায়ণগঞ্জবাসীদের অপূর্ব মিলন মেলা

| প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিজয় উৎসব ও আনন্দ মিলন মেলার আয়োজন করে আরব আমিরাতে অবস্থানরত প্রবাসী নারায়ণগঞ্জবাসী। গত শুক্রবার শারজাহ ন্যাশনাল পার্কে আয়োজিত ব্যতিক্রমী এই অনুষ্ঠানটি ছিল যেন প্রবাসে বাংলাদেশের মতো বিজয়ের মাসে বিজয়েরই উল্লাস। পরিবার-পরিজনসহ ১২ শতাধিক প্রবাসী নারায়ণগঞ্জবাসীর উপস্থিতি ছিল অবাক করার মতো। দলমত নির্বিশেষে পরিণত হয় এক অপূর্ব মিলন মেলায়। অনুষ্ঠানে ছিল ছোট ছেলে-মেয়েদের দৌড় প্রতিযোগিতা ও মোরগ লড়াই, মহিলাদের চেয়ার খেলা, পুরুষদের দৌড় ও হাড়িভাঙাসহ নানা রকম খেলাধুলা। দুপুরে ভুরি ভোজের আয়োজন ও পরিবেশন নজরকাড়ে পার্কে আসা স্থানীয় আরব ও ভিনদেশি পর্যটকদেরও। দিন জুড়ে মুখরিত হয়ে উঠে পুরো পার্ক। আর দর্শকদের এমন উপস্থিতি মনে হচ্ছিল এ যেন আমিরাতের মরুর বুকে ছোট্ট এক খন্ড বাংলাদেশ।
গোলাম জাকারিয়া ও ওবায়েদউল্লাহর পরিচালনায় অনুষ্ঠিত মিলন মেলায় আয়োজকরা হলেন হাসান মাহমুদ, দেলোয়ার হোসেন, হাজী মনিরুজ্জামান, জজ মিয়া, হানিফ, মুজিব, গোলাপ, হাজী রানা, মোক্তার হোসেন, শাজাহান, আবুল হোসেন, শাহিন, আরমান ও ইকবালসহ আরো অনেকে। আয়োজকরা ইনকিলাবকে বলেন, আমিরাতে অবস্থানরত প্রবাসী নারায়ণগঞ্জবাসীদের একত্রিত করে বিজয় দিবস উদযাপন ও সৌহার্দ্যপূর্ণ মিলন-মেলায় বাংলার সংস্কৃতি ঐতিহ্য তুলে ধরাই মূলত এর লক্ষ্য ও উদ্দেশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ