Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিচার চেয়ে আদালতের কাঠগড়ায় ছেলে

| প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : পুলিশের হাতকড়া পরা অবস্থায় প্রতিপক্ষের হামলায় খুন হওয়া আজম খান হত্যা মামলা নেয়নি সদর থানা পুলিশ। পরে আজমের ছেলে সবুজ খান পিতা হত্যার বিচার চেয়ে মাদারীপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রতিপক্ষের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করে। গতকাল মঙ্গলবার দুপুরে আদালতের বিচারক মো. জাকির হোসেন মামলাটি আমলে নিয়ে সদর থানা পুলিশকে ঘটনার তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন।
নিহত আজম খানের পারিবারিক ও স্থানীয় একাধিক দায়িত্বশীল সূত্রে জানা গেছে, গাছ কাটা নিয়ে সামান্য কথা কাটাকাটির এক পর্যায়ে পুলিশ গিয়ে আজম খান ও তার চাচা মজিরব খানকে গ্রেফতার করে নিয়ে আসতে থাকে। এসময় পুলিশের হাতকড়া পরা অবস্থায় প্রতিপক্ষরা হামলা করলে আজম খান গুরুতর আহত হয়। পরে সদর হাসপাতালে আনলে তিনি মারা যায়। এই ঘটনায় গত সোমবার সদর থানায় হত্যা মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা আমলে নেয়নি। পরে ময়নাতদন্ত করে লাশটি দাফন করা হয়। পরে গতকাল মঙ্গলবার দুপুরে মাদারীপুর চীফ জুডিশিয়াল আদালতে ১১ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করে আজমের ছেলে সবুজ খান। মামলাটি বিজ্ঞ বিচারক আমলে নিয়ে সদর থানা পুলিশকে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছে।
নিহত আজম খানের ছেলে সবুজ খান জানান, আমার পিতার হত্যা মামলা সদর থানায় গ্রহণ করেনি। বরং তারা ঘটনাটিকে হার্ট-এ্যাটাক বলে অপমৃত মামলা করেছে। অথচ তাদের সামনেই প্রতিপক্ষরা মারধর করে আমার পিতাকে খুন করেছে। পরে আদালতে আব্দুর রব মীর, কামাল বেপারী, আলতাফ বেপারী, আবু মীর, জাকির বেপারী, আলমগীর বেপারী, জাহাঙ্গীর বেপারী, ওহিদুল বেপারী, আহাদ বেপারী, ফকা বেপারী, ছালাম মীরের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ৮ জনকে আসামী করে মামলা করেছি। আমি আমার পিতার হত্যার বিচার চাই।’
এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল হাসান বলেন, আমাদের কাছে কেউ মামলা দিতে আসেনি। তবে ওই ব্যক্তি সেদিন হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ