Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যশোরে অগ্নিকান্ডে নিহত দুই সহোদর

| প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

যশোর ব্যুরো : যশোর শহরতলী কিসমত নওয়াপাড়া রজনীগন্ধা পেট্রোল পাম্পের সামনে গত সোমবার রাতে একটি মোটর ওয়ার্কসপে ভয়াবহ অগ্নিকান্ডে দগ্ধ দুই সহোদর নিহত হয়েছেন। ভষ্মীভুত হয়েছে ৫টি ট্রাক। ওয়ার্কসপের পাশে একটি কেমিক্যালবাহী কাভার্ড ভ্যানে আগুন লেগে মুহূর্তে ওয়ার্কসপপে ছড়িয়ে পড়ে। নিহতরা ওয়ার্কসপের মালিক পিকলু (৩২) ও তার ছোট ভাই রুহুল আমিন (২০)। তারা যশোর শহরতলীর ছোট শেখহাটি এলাকার আবু বক্কারের পুত্র। অগ্নিকান্ডে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন। তবে ফায়ার ব্রিগেড কর্তৃপক্ষ বলেছে পরিপূর্ণ হিসেব এখনো দেওয়া সম্ভব নয়। যশোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক পরিমলচন্দ্র কুন্ডু অগ্নিকান্ডের ব্যাপারে বলেছেন, শুধুমাত্র অজ্ঞতার কারণে সোমবার রাতের দুর্ঘটনাটি ঘটেছে ।
এলাকাবাসীরা জানায়, পিকলু দীর্ঘদিন ধরে গাড়ির ডেন্টিং-পেইন্টিং ও বডির কাজ করতেন। আগে তার দোকান ছিল নওয়াপাড়া রোডে। মাস ছয়েক আগে তিনি এখানে তার প্রতিষ্ঠানটি তৈরি করেন। রাতে তারা দুই ভাই সেখানে কাজ করছিলেন। যশোর জেলা মোটর ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ মনিরুজ্জামান মনু জানান, দুর্ঘটনাস্থলে তার একটি ট্রাক (কুষ্টিয়া-ট-১১-০০৪৪) ছিল। আগুনে সেটির ইঞ্জিন, টায়ারসহ বেশ ক্ষতি হয়েছে। তিনি দাবি করেন, চারটি গাড়ি আর কেমিক্যালসহ প্রায় দেড় কোটি টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে। কাভার্ডভ্যানে কী ধরনের কেমিক্যাল ছিল তা নিরূপণ করা না গেলেও সেখানে অ্যালকেন, অ্যালপিন বা অ্যালকোহলিক কোনো সাবস্ট্যান্স অথবা ইথানল, মিথানল বা ওই জাতীয় কোনো সাবস্ট্যান্স ছিল- যা অত্যন্ত দাহ্য পদার্থ। আর এগুলোর পাত্র স্টিল হওয়াতে ঝাঁকুনিতে সেখানে কোনো গ্যাস তৈরি হয়ে থাকতে পারে। গ্যারেজে ইলেক্ট্রোড ব্যবহারের সাথে সাথে স্পার্কের কোনো কন্ট্রাস্ট হওয়ায় তাৎক্ষণিক বিস্ফোরণ ঘটে। ফায়ার ব্রিগেড সুত্র জানায়, অগ্নিকান্ডের এই ঘটনায় জেলা প্রশাসন ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে। ওই কমিটি ৭ দিনের মধ্যে রিপোর্ট দেবে। যোগাযোগ করা হলে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার সালাহউদ্দীন শিকদার জানান, নিহত দুইজনের পরিচয় শনাক্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ