Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেনাপোলে ইমিগ্রেশন পুলিশের ওসি ক্লোজড

| প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বেনাপোল অফিস : বেনাপোল আন্তর্জাতিক চেকপোষ্ট পুলিশ ইমিগ্রেশন ও কাস্টমস কর্মকর্তাদের মধ্যে মারামারি ও ভাঙচুরে ৫ কাস্টমস অফিসার আহত হওয়ার ঘটনায় ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর শরীফকে ক্লোজড করে খুলনা ডিআইজি অফিসে সংযুক্ত করা হযেছে। এ ঘটনায় কাস্টমসের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ জাকির হোসেনকে প্রধান করে ৮ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
বেনাপোল চেকপোষ্ট পুলিশ ইমিগ্রেশানের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি-২ মো; মাসুম কাজী গতকাল মঙ্গলবার জানান, এখানে পোষ্টিং দেয়া হতে পারে ইয়াসিন আরাফাত নামে একজন সহকারী পুলিশ সুপারকে। পুলিশের তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর ওসি সহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধেও শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হতে পারে। গত ২০ ডিসেম্বর ভারত থেকে আসা ২ জন পাসপোর্ট যাত্রীর ব্যাগেজ তল্লাশী ছাড়া কাস্টমস তল্লাশী কেন্দ্র পার করার সময় কাস্টমস বাধা দিলে ইমিগ্রেশন পুলিশের সাথে কর্মরত কাষ্টমস কর্মকর্তাদের মুখোমুখি সংষর্ষ, কাস্টমস অফিসারের কক্ষ ভাঙচুর ও ৫ জন কাষ্টমস কর্তকর্তা আহত হয়। ঘটনার পর দিন থেকে সারা বাংলাদেশে কাস্টমস কর্মকর্তারা আ›দোলন শুর করে। বেনাপোল কাষ্টমস হাউসের অফিসার্স এ্যাসোসিয়েশন সহ আরো কয়েকটি সংগঠন ইমিগ্রেশন পুলিশের ওসি ওমর শরীফকে প্রত্যাহার করার দাবি জানিয়ে আল্টিমেটাম দিয়ে বিক্ষাভ মিছিল, প্রতিবাদ সমাবেশ, কর্মবিরতি, মানববন্ধন ও কালোব্যাজ ধারণ করে। তারই ধারাবাহিকতায় কাস্টমস অফিসার্স এসোশিয়েশন আমরন কর্মসূচির ঘোষণা দেয়। কর্মসূচির আগেই ওসি ওমর শরীফকে ক্লোজড করে নেয়া হয়।
কাস্টমস কর্তপক্ষ ইতিমধ্যে কাস্টমস ও ইমিগ্রেশন অফিস চত্বরে বহিরাগত দালালদের প্রবেশের ওপর বিধি নিষেধ জারি করেছে। ফলে দালালরা এখন আর আগের মত কাস্টমস কম্পাউন্ডে অবাধে প্রবেশ করতে পারছে না। যশোরের সহকারী সিনিয়র পুলিশ সুপার ইমরান মেহেদী সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করে বলেন, ওসি ওমর শরীফকে খুলনা রেঞ্জ ডিআইজি অফিসে সংযুক্ত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ