Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পটিয়ায় ভূমি প্রতিমন্ত্রী জাবেদ কর্ণফুলী টানেল হলে চট্টগ্রাম হবে সিঙ্গাপুর

| প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

পটিয়া উপজেলা সংবাদদাতা : ভ‚মি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন কর্ণফুলী নদী দিয়ে টানেল হলে সৌন্দর্যভরা চট্টগ্রাম হবে অপরূপ সিঙ্গাপুর। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে ব্যাংকিং খাতে প্রভুত উন্নয়ন সাধন হয়েছে। এখন ব্যাংক একটি লাভজনক প্রতিষ্ঠান। বিএনপির আমলে অনেক ব্যাংক দেওলিয়া হয়ে যায়। কিন্তু বর্তমানে নতুন নতুন ব্যাংক সৃষ্টি হচ্ছে। জনগণ ব্যাংকের মাধ্যমে ঋণ নিয়ে ব্যবসা করে লাভবান হচ্ছে। সে সাথে দেশের রাজস্ব বৃদ্ধি পাচ্ছে। পটিয়াসহ দক্ষিণ চট্টগ্রামে অনেক গুরুত্বপূর্ণ স্থানে বিভিন্ন ব্যাংকের শাখা গড়ে উঠছে। আনোয়ারায় রপ্তানী মুখি প্রতিষ্ঠান কোরিয়ান ইপিজেড ভবিষ্যতে যখন তাদের কার্যক্রম বাড়াবে তখন ব্যাংকের গুরুত্ব ও চাহিদা বৃদ্ধি পাবে। তিনি বৈধভাবে ব্যবসার মাধ্যমে ব্যাংকে টাকা সঞ্চয় ও ঋণ নিয়ে ব্যবসা করে উন্নতি সাধন ও সময়মতো ঋণ পরিশোধের জন্য গ্রাহক ও জনগনের প্রতি আহবান জানান। মন্ত্রী জাবেদ গতকাল মঙ্গলবার পটিয়া পৌরসদরের বাস ষ্টেশনস্থ ইসলাম টাওয়ারে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ১৭৭ তম শাখা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ইউসিবিএল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শওকত জামিলের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব সামশুল হক চৌধুরী, বক্তব্য রাখেন সাবেক মহিলা এমপি চেমন আরা তৈয়ব, পটিয়া পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, পটিয়া উপজেলা চেয়ারম্যান মোজাফ্ফর আহমদ চৌধুরী টিপু, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, পটিয়া পৌর আ’লীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, পটিয়া পৌরসভার সাবেক মেয়র ও ইসলাম টাওয়ারের স্বত্তাধিকারী আলহাজ্ব নুরুল ইসলাম, ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক চট্টগ্রাম আঞ্চলিক প্রধান আবদুল জব্বার চৌধুরী, বিভাগীয় প্রধান এম মোস্তফা তারেক, ব্যাংকের চট্টগ্রাম আঞ্চলিক কর্মকর্তা মোঃ মুছলেহ উদ্দিন মনছুর, পটিয়া শাখার ব্যবস্থাপক মোঃ জাহাঙ্গীর কবির। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলোয়াত করেন পটিয়া শাঁহচান্দ আউলিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা হযরত নুরুল হক শাহ (রাঃ) নাতী শাহজাদা এস এম কুতুব উদ্দীন শাহ নূরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ