Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সাংবাদিক আলম শাসসের বাবার ৭ম ইন্তেকালবার্ষিকী আজ

| প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : কবি ও সাংবাদিক আলম শামসের বাবা মরহুম আলহাজ মাওলানা মুহাম্মদ রশিদুল ইসলমের সপ্তম ইন্তেকালবার্ষিকী আজ। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভোগে ২০১০ সালে ২৭ ডিসেম্বর ভোরে রাজধানীর হলিফ্যামিলি হাসপাতালে ইন্তেকাল করেন। ব্যক্তি জীবনে তিনি ছিলেন একজন আদর্শ স্কুলশিক্ষক। ১৯৯৪ সালে রাজধানীর ধানমÐি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে অবসর গ্রহণ করেন। তিনি ছিলেন ওই স্কুলের সিনিয়র আরবি শিক্ষক। সদালাপী, মিষ্টিভাষী ও সহজ-সরল আচরণের জন্য নিকট স্বজন, সহকর্মী ও শিক্ষার্থীদের কাছে তিনি প্রিয় শিক্ষক ছিলেন। জীবন-আচরণ ও সততায় মুগ্ধ হয়ে তাঁর ভগ্নিপতি আলহাজ মাওলানা এম এ মান্নান (রহ.) তাঁকে সুফি সাহেব বলে ডাকতেন।
আলম শামসের দাদা আলহাজ মৌলভী মুহাম্মদ আবদুল জাব্বার (রহ.)ও চাঁদপুর সরকারি মাতৃপীঠ বালিকা উচ্চ বিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা ও সিনিয়র আরবি শিক্ষক ছিলেন। শিক্ষানুরাগী ও আলেমে দ্বীন হিসেবে চাঁদপুর শহরে তার সুপরিচিতি রয়েছে। মরহুম আলহাজ মাওলানা মুহাম্মদ রশিদুল ইসলমের চার ছেলে দুই মেয়ের মধ্যে কবি ও সাংবাদিক আলম শামস সবার বড়। মরহুমের পরিবারের পক্ষ থেকে তার রূহের মাগফিরাত কামনায় সবার দোয়া চেয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ