Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

৪ জানুয়ারী নোয়াখালী খাল পুনঃখনন কাজ উদ্ভোধন -সেতুমন্ত্রী

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নোয়াখালীর দুঃখ নোয়াখালী খাল পুনঃখনন ও সংস্কারের কাজ আগামী ৪ জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন। বাংলাদেশ সেনা বাহিনীর প্রকৌশল বিভাগের তত্ত¡াবধানে ৩২৪ কোটি ৯৮ লাখ টাকা ব্যয়ে প্রকল্পের কাজ ২০২১ সালের জুনে সম্পন্ন হবে।
মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, প্রকল্পের মধ্যে রয়েছে বামনী নদীর ৭ কিলোমিটার ড্রেজিং ও একটি সøুইস গেইট নির্মাণ। যা নদীর দুই অংশ সংযোগ হবে। এছাড়া প্রকল্প এলাকার খাল সমূহে ড্রেজিংসহ ২৫ কিলোমিটার খাল পুনঃখনন, নোয়াখালী ও মহিষমারা খালে সøুইস গেইট নির্মিত হবে। প্রকল্পের কাজ শেষ হলে নোয়াখালীর সদর, সূবর্ণচর, কবিরহাট, কোম্পানীগঞ্জ, বেগমগঞ্জ ও সেনবাগ উপজেলায় জলাবদ্বতা নিরসন ছাড়াও কৃষি ও মৎস উৎপাদনে সূযোগ সৃষ্টি হবে।
সড়ক ও সেতুমন্ত্রী গতকাল (সোমবার) দুপুরে কবিরহাট উপজেলার ধানশালিক ইউনিয়নে ফলক নির্মাণের স্থান পরিদদর্শনকালে এসব কথা বলেন । অনুষ্ঠানে সেনা বাহিনী প্রকৌশল বিভাগের প্রধান মেজর জেনারেল ছিদ্দিকুর রহমান, স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, নোয়াখালী জেলা প্রশাসক মো. মাহবুবুল আলম তালুকদার, কবিরহাট উপজেলা চেয়ারম্যান শিউলী একরামসহ জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ