Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মুসলিম উম্মাহর মধ্যে গণজাগরণ সৃষ্টির আহŸান ইসলামী ঐক্য আন্দোলনের

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড. মওলানা মুহাম্মদ ঈসা শাহেদী বলেছেন, জেরুজালেম তথা বায়তুল মুকাদ্দাসকে ফিলিস্তিনের রাজধানী মর্মে তুরস্কের নেতৃত্বে মুসলিম দেশগুলোর সিদ্ধান্তের প্রতি আমরা অকুন্ঠ সমর্থন জানাচ্ছি। একই সাথে জেরুজালেমকে ইহুদীবাদী ইসরাইলের রাজধানী ঘোষণায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রস্তাব প্রত্যাখ্যান করে জাতিসংঘের সাধারণ পরিষদের সাম্প্রতিক গৃহীত প্রস্তাবকে স্বাগত জানাচ্ছি। মুসলমানদের প্রথম কেবলা মহানবী (সা) -এর মেরাজ গমনের যাত্রাবিরতির স্থান ও নবী-রাসূলগণের স্মৃতিবাহী বরকতময় বায়তুল মোকাদ্দাসের মুক্তির জন্য বিশ্বের কোটি কোটি মুসলমান প্রাণবাজি রাখতে প্রস্তুত। মার্কিন প্রেসিডেন্ট তার ঘোষণায় মধ্য দিয়ে প্রমাণ করেছেন যে, আমেরিকা ইসলাম ও মুসলমানদের শত্রæ। আরব বিশ্বের মার্কিন লেজুড় সরকারগুলোর উচিত আমেরিকার ব্যাংকে রক্ষিত মুসলিম দেশগুলোর সম্পদ প্রত্যাহার করে নেয়া। মুসলিম বিশ্বে মার্কিন কোম্পানি গুলোর উপর সীমাবদ্ধতা আরোপ এবং মার্কিন অক্টোপাস থেকে বেরিয়ে আসা। এ লক্ষ্যে মুসলিম উম্মাহর মধ্যে গণজাগরণ সৃষ্টির জন্য দেশবাসীর প্রতি আহŸান জানাচ্ছি। গতকাল সংগঠনের মজলিসে শূরার অধিবেশনে সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন।
অধিবেশনে উপস্থিত ছিলেন প্রিন্সিপাল মুহাম্মদ শওকাত হোসেন, ড. মাওঃ মুহাম্মদ এনামুল হক আজাদ, প্রফেসর মোস্তফা তারেকুল হাসান, ডাঃ সাখাওয়াত হুসাইন সহ বিভিন্ন জেলার নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ