Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সাঁথিয়ায় স্কুলছাত্রকে হত্যা করে অটোভ্যান ছিনতাই : গ্রেফতার ২

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সাঁথিয়া(পাবনা) উপজেলা সংবাদদাতা : পাবনার সাঁথিয়ায় স্কুলছাত্র অটোভ্যান চালক স্কুল ছাত্র রনিকে হত্যা করে লাশ ফেলে রেখে অটোভ্যান ছিনতাই করেছে ঘাতকরা। ঘাতক ২ সহোদর ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার সকালে উপজেলার নন্দনপুর ইউনিয়নের দরিজগন্নাথপুর শ্বশানঘাটের জঙ্গল থেকে গলায় গামছা মোড়ানো অবস্থায় রনির লাশ উদ্ধার করেন। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার ভুলবাড়িয়া ইউনিয়নের বৃহস্পতিপুর গ্রামের দরিদ্র অটোভ্যান চালক উজ্জলের ছেলে আতাইকুলা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণীর ছাত্র রনি (১৩) ছুটির অবসরে অটোভ্যান চালতো। গত রোববার অটোভ্যান চালিয়ে সন্ধ্যা পর্যন্ত বাড়ী না ফেরায় পরিবারের লোকজন খোঁজাখুজি করতে থাকে এবং থানা পুলিশকে বিষয়টি অবহিত করে। 

খোঁজাখুজির এক পর্যায়ে প্রকাশ পায় সাঁথিয়া বাজারের অর্জুন নামের এক মেকার ওইদিন একটি অটোভ্যান ক্রয় করেছে। ক্রয়কালে তিনি বিক্রেতার ছবি মোবাইলে ধারন করে রেখেছে। বিষয়টি থানা পুলিশকে জানালে সেই ছবি দেখে আতাইকুলা থানার অফিসার ইনচার্জ(ওসি) মাসুদ রানা অভিযান চালিয়ে আতাইকুলা থানার তৈলকুপি গ্রামের আবুল হোসেনের দুই ছেলে আসাদুল (৩৫) ও আশরাফুলকে (৩০) আটক করে। আটকৃতরা সাঁথিয়া যাওয়ার কথা বলে অটোভ্যান ভাড়া নিয়ে পথিমধ্যে রনিকে হত্যা করেছে মর্মে স্বীকারোক্তি করে। তাদের দেয়া তথ্যমতে সাঁথিয়া থানা পুলিশ সোমবার সকালে উপজেলার নন্দনপুর ইউনিয়নের দরিজগন্নাথপুর শ্বশানঘাটের জঙ্গল থেকে গলায় গামছা মোড়ানো অবস্থায় রনির লাশ উদ্ধার করেন । ভুলবাড়িয়া ইউপি চেয়ারম্যান আবু ইউনুস জানান, তার প্রতিবেশী রনির পিতা ভ্যানচালক উজ্জল দরিদ্র হওয়ায় রনি স্কুলে লেখাপড়ার পাশাপাশি ছুটির দিনে ভ্যান চালিয়ে সংসারে সহযোগিতা করতো।
স্থানীয়রা জানান, ঘাতকরা মাদক ব্যবসায়ী। সাঁথিয়া থানার ওসি হাসান ইনাম বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাবনা মর্গে প্রেরন করা হয়েছে। এ ব্যাপারে রনির মা জোলেখা খাতুন বাদী হয়ে সাঁথিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।


অনশনরত শিক্ষকদের যৌক্তিক দাবি মেনে নিন
-পীর সাহেব চরমোনাই
স্টাফ রিপোর্টার : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের দাবি আদায়ে কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশনকারীদের যৌক্তিক দাবি মেনে নিতে সরকারের প্রতি আহŸান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। এক বিবৃতিতে তিনি বলেন, প্রধান শিক্ষকদের এক ধাপ নিচে বেতন নির্ধারণের এক দফা দাবি মেনে নিয়ে শিক্ষকদের অধ্যয়নে মনোনিবেশে স্কুলে ফিরিয়ে নিন। মানুষ গড়ার কারিগরদের রাস্তায় ফেলে রেখে অবজ্ঞা করে দেশের উন্নয়ন কখনো সম্ভব হবে না। শিক্ষকরা সম্মানিত মানুষ এবং মানুষ তৈরীর আসল কারিগর। পীর সাহেব চরমোনাই বলেন, শিক্ষকদের দাবির প্রতি একাত্মতা জানাতে ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল শহীদ মিনারে যান। তারা শিক্ষকদের সকল ন্যায্য দাবি মেনে নিতে সরকারের কাছে দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ