Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে , টেকনাফে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


মুহাম্মদ ছিদ্দিকুর রহমান,টেকনাফ থেকে : মুসলমানদের প্রথম কেবলা মসজিদুল আক্বসার পবিত্র শহর জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা প্রতিবাদে কক্সবাজার জেলার টেকনাফে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুর ২টার দিকে উপজেলা আদর্শ শিক্ষা নিকেতন মাঠ এক বিশাল প্রতিবাদ সভা ও বিশাল বিক্ষোভ মিছিল বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।
প্রতিবাদ সভায় বক্তরা বলেন, দলমত নির্বিশেষে সকল মুসলমানেরা ঐক্যবদ্ধ হয়ে মুসলমানদের প্রথম কেবলা রক্ষা করবো। সৃষ্টির প্রথম থেকেই সমগ্র মুসলিম জাতি লড়াই করে আসছে। আমরা মুসলমানদের প্রথম কেবলা ফিরিয়ে আনতে প্রয়োজনে শহীদ হয়ে যাবো। এই স্থানেই রাসুল (সাঃ) থেকে শুরু করে সকল নবী রাসুলগন সালাত আদায় করেছিলেন। এই পবিত্র স্থানকে ইসরাইলের রাজধানী ঘোষণা করে ডোনাল্ড ট্রাম্প আর একটা বিশ^যুদ্ধের উস্কানি দিয়েছে। জেরুজালেম কখনো অবৈধ ইহুদী রাষ্ট্র ইসরাইলের রাজধানী হতে পারে না। মুসলিম বিদ্বেষী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়ে আন্তর্জাতিক আইনের লংঘন করেছেন। ট্রাম্পের ঘোষণা সম্পূর্ণ অবৈধ। অবিলম্বে ট্রাম্পের এ ঘোষণা প্রত্যাহার করতে হবে। ঐতিহাসিকভাবে জেরুজালেম ফিলিস্তিনের অবিচ্ছেদ্য অংশ। তাই জেরুজালেমকে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের রাজধানী হিসেবে ঘোষণা দিতে হবে। এ জন্যে ওআইসিসহ মুসলিমবিশ্বকে অগ্রনী ভূমিকা পালন করতে হবে। অতি সত্বর এ স্বীকৃতি বাতিলের দাবী জানান।
প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, উখিয়া টেকনাফের সাংসদ আবদুর রহমান বদি, টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যান মাও: রফিক উদ্দীন, ওলামা পরিষদের সভাপতি মাও: মাহবুবুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ