Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনা শিপইয়ার্ড স্কুল অ্যান্ড কলেজ ক্যাম্পাসে ছিল আনন্দের বন্যা

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দেশের অন্যতম সেরা শিক্ষাপ্রতিষ্ঠান গড়ার দৃঢ় প্রত্যয়ে সুবর্ণ জয়ন্তী পালন
নাছিম উল আলম : খুলনা শিপইয়ার্ড স্কুল ও কলেজ-এর সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের শেষ দিনটি প্রাণের মেলায় ভড়ে উঠেছিল। দেশের অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করার দৃঢ় প্রত্যয় নিয়ে সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের সমাপ্তি ঘটেছে রোববার মধ্যরাতে। দু’দিনব্যাপী এ সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রাক্তন ও নবীন শিক্ষার্থীদের মিলন মেলার শেষ দিনটিতে শুভেচ্ছা বিনিময় ছাড়াও স্মৃতিচারণমূলক বক্তৃতা, বর্তমান ও প্রাক্তন ছাত্র-ছাত্রী এবং শিক্ষকমন্ডলীর যৌথ পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, কৌতুক নকশা ছিল আনন্দের জোয়ারে ভরপুর। শেষ পর্বে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের তরফ থেকে বর্তমানদের কাছে প্লাটিনাম জুবলী উদযাপনের দায়িত্ব হস্তান্তর করা হয়। দেশের স্বনামধণ্য শিল্পীদের পরিবেশনায় একটি আলাদা সাংস্কৃতিক অনুষ্ঠানেও ছিল প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের উচ্ছাস। সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান উপলক্ষে কলেজ প্রাঙ্গনে একটি দৃষ্টি নন্দন স্মৃতিফলকও স্থাপন করা হয়। গত শনিবার উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ নৌ বাহিনীর খুলনা এরিয়া কমোডর কমান্ডিং কমোডর সামসুল আলম (জি), এনইউপি, এনডিইউ, পিএসসি-বিএন এ স্মৃতিফলকটি উন্মোচন করেন।
‘নবীন ও প্রবীনের এ মিলন মেলায় মেতে উঠি সবাই’ এ ¯েøাগান নিয়ে গত শনিবার সকালে ঐতিহ্যবাহী খুলনা শিপইয়ার্ড স্কুল এন্ড কলেজের দু’দিন ব্যাপী সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানমালা শুরু হয়। নবীন ও প্রবীন ছাত্র-ছাত্রীর উপস্থিতিতে পৌষের সকালে এক আনন্দঘন পরিবেশে বাংলাদেশ নৌ বাহিনীর খুলনা এরিয়া কমোডর কমান্ডিং কমোডর সামসুল আলম (জি), এনইউপি, এনডিইউ, পিএসসি-বিএন এ অনুষ্ঠানমালার উদ্বোধন করেন। শিপইয়ার্ড স্কুল এন্ড কলেজ-এর সবুজ প্রাঙ্গনে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা শিপইয়ার্ড-এর ব্যবস্থাপনা পরিচালক ও শিক্ষা প্রতিষ্ঠানটির পরিচালনা পরিষদের সভাপতি কমোডর আনিসুর রহমান মোল্লা(এল)এনইউপি, পিএসসি-বিএন। প্রাক্তন ছাত্র ও সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের আহবায়ক রফিকুল ইসলাম-এর সভাপতিত্বে শিক্ষা প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল কমান্ডার (অবঃ) এএম রানা স্বাগত বক্তব্য প্রদান করেন।
জাতীয় সংগীত পরিবেশনের সাথে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির পায়রা উড়িয়ে প্রধান অতিথি অঅনুষ্ঠানিকভাবে সূবর্ণ জয়ন্তি অনুষ্ঠানের উদ্বোধন করেন। শিক্ষা প্রতিষ্ঠানটির ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে প্রধান অতিথির দিক নির্দেশনামূলক বক্তব্য সকলকে অভিভ‚ত করে। পিনপতন নীরবতার মধ্যে কমোডর সামসুল আলমের বক্তব্য শুনে অনেকেই আত্মউপলব্ধিসহ নিজেদের বিবেক তারিত হবারও প্রত্যয় ব্যক্ত করেন। প্রিন্সিপাল কমান্ডার (অবঃ) এএম রানা খুলনা শিপইয়ার্ড স্কুল এন্ড কলেজকে অদূর ভবিষ্যতে দেশের অনতম সেরা শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। সমাপনী অনুষ্ঠানে প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তার বক্তব্যের বেশীর ভাগ জুড়েই ছিল দেশে ও জাতীর কল্যান সহ মানবতা ও ধর্মীয় মূল্যবোধ তাড়িত হয়ে চলার আহŸান।



 

Show all comments
  • মো:আরিফুর জামান ১১ আগস্ট, ২০২০, ৫:৫৬ পিএম says : 0
    Science point লাগবে কত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ