Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ায় দর্শক মাতালো মঞ্চনাটক রানী রাসমনি

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া ব্যুরো : তেজস্বিনী ও ভক্তিমতি রানী রাসমনির বর্ণাঢ্য জীবনের ওপর ভিত্তি করে বগুড়ার শহীদ টিটু মিলনায়তনে গত রোববার রাতে রানি রাসমনি নাটক পরিবেশন করে ভারতের কলকাতার শিউড়ীর শ্রীঅরবিন্দ অনুশীলন কেন্দ্র। শ্রীঅরবিন্দ সোস্যাল ডেভলপমেন্ট ফাউন্ডেশন বগুড়ার ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই নাটকের আয়োজন করা হয়। দর্শকে ভরা মিলনায়তনে ইতিহাস ভিত্তিক এই নাটক বগুড়ার দর্শক শ্রোতাদের আনন্দ ও চেতনায় ভাবনার খোরাক জোগায়। নাটকের আগে প্রতিষ্ঠানের পক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন সভাপতি ডা. বিপুল চন্দ্র রায় ও সাধারণ সম্পাদক কাঞ্চন অধিকারী।
রানি রাসমণির চরিত্রে অভিনয় করেন দু’জন। ছেলেবেলার রাসমণি সহেলী। বড় বেলার রাসমণি মধুমিতা চট্টরাজ। এ ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেনÑ জগন্ময় বেেন্দাপাধ্যায়, সৌরাংশু চক্রবর্তী, পার্থ প্রতিম মিত্র, নরেশ গাঙ্গুলি, চিন্ময় চক্রবর্তী, দুলাল বিশাস, সৌরিন চক্রবর্তী, সমিত ব্যানার্জি, দেবু প্রামাণিক, দুলাল বিম্বাস, স্মৃতিকমল বিশ্বাস, ডা. বুদ্ধদেব ভট্টাচার্য, তাানিয়া চট্টরাজ, অন্তরা লোধ, বিশ্বরঞ্জন নন্দী, রানা লোধ, অজয় চক্রবর্তী, অর্পিতা নন্দী, আরতী চক্রবর্তী, রীনা লোধ, রেনুকা।
নাটকটি পরিচালনা করেন শমীক ব্যানার্জী। নাটক ও সঙ্গীত রচনা করেন ডা. জগন্ময় বন্দোপাধ্যায়। নাটক শেষে সংগঠনের সভাপতি ডা. বিপুল চন্দ্র রায় প্রধান অতিথি বাংলাদেশ সুপ্রিম কোর্ট হাইকোর্ট বিভাগের বিচারক সৌমেন্দ্র সরকার ও ভারতের কলকাতার শিউড়ীর শ্রীঅরবিন্দ অনুশীলন কেন্দ্রের সভাপতি জগন্ময় বন্দোপাধ্যায়ের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ