Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিক্ষা প্রতিষ্ঠানগুলো দেশের একেকটি বাতিঘর

পুনর্মিলনী অনুষ্ঠানে পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম

| প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : পানিসম্পদ প্রতিমন্ত্রী লে: কর্নেল (অব:) মোহাম্মদ নজরুল ইসলাম বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলো হচ্ছে দেশের একেকটি বাতিঘর। এসব বাতিঘর বা শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে বিচ্ছুরিত আলো জাতিকে পথ দেখায়। শিক্ষার আলোর চেয়ে ভালো কোন আলো নেই। একেকটি শিক্ষা প্রতিষ্ঠানের সাথে জড়িয়ে থাকে প্রতিটি শিক্ষিত মানুষের শৈশব, কৈশোর এবং তারুণ্যের স্মৃতি। যা মানুষের অক্ষিপট থেকে কখনোই মুছে যায় না। বয়স যত বাড়তে থাকে কৈশোরের স্মৃতিগুলো ততই মানুষকে পীড়া দেয়। সহজাত প্রবৃত্তিগুলোই মানুষকে তার কৈশোরে ফিরিয়ে নিয়ে যেতে চায়। স্বাভাবিক পরিণতি হিসেবে মানুষ দৈহিকভাবে বার্ধক্যে পরিণত হলেও বার্ধক্য কখনো মানুষের মনকে বার্ধক্যে পরিণত করতে পারেনা।
তিনি গতকাল শনিবার সকালে বাগহাটা নূর আফতাব আদর্শ বিদ্যাপীঠ, নরসিংদী’র প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পুর্নমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: গিয়াসউদ্দিন মিয়া, বিশেষ অতিথি ছিলেন নরসিংদী সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মন্জুর এলাহী, রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো: ইসমাঈল হোসেন, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর বাকির। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আব্দুল সিটি কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাগহাটা নূর আফতাব আদর্শ বিদ্যাপীঠের প্রধান শিক্ষক বিজি রশিদ নওশের, পুর্নমিলনী উদযাপন কমিটির আহবায়ক মো: জাহাঙ্গীর আলম, সদস্য সচিব মো: আওলাদ হোসেন প্রমুখ। পুর্নমিলনী অনুষ্ঠানে বাগহাটা নূর আফতাব আদর্শ বিদ্যাপীঠের প্রাক্তন শিক্ষকদেরকে ক্রেস্ট প্রদান করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ