Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্যামগঞ্জ-দুর্গাপুর সড়ক নির্মাণে অনিয়ম প্রতিবাদে মানববন্ধন

| প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো : নেত্রকোনা জেলার শ্যামগঞ্জ-দুর্গাপুর পর্যটন মহাসড়ক নির্মাণ প্রকল্পে শুরুতেই অনিয়মের প্রতিবাদে মানববন্ধন করেছে ময়মনসিংহে বসবাসরত নেত্রকোনাবাসী।
শনিবার দুপুরে নগরীর টাউন হলের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।
মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তব্য রাখেন দুর্গাপুর নাগরিক কমিটির সভাপতি আমিনুল হক, সাবেক কেন্দ্রীয় বাগাছাস নেতা সজিব রেমাং, দুর্গাপুর পৌর যুবলীগের যুগ্ম সম্পাদক মোবেন ইবনে সাঈদ, জাহাঙ্গীর আলম, খাইরুল ইসলাম প্রমুখ।
সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, দুর্গাপুর, কলমাকান্দা ও পূর্বধলাবাসীর দীর্ঘ আকাঙ্খিত স্বপ্নের এ মহাসড়ক বাস্তবায়নের শুরুতেই মহাদুর্নীতি ধরা পড়ায় সাধারণ জনগণ অত্যন্ত বিস্মিত ও চিন্তিত। প্রকল্পটির কাজ সঠিকভাবে না হলে এলাকাবাসী ও পর্যটকরা বঞ্চিত হবে।
অবিলম্বে ওয়ার্ক অর্ডার অনুযায়ী সঠিকভাবে শ্যামগঞ্জ-দুর্গাপুর পর্যটন মহাসড়ক নির্মাণ করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা।


অস্ত্র ও গুলিসহ আন্তঃজেলা ডাকাত গ্রেফতার
সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার : সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় পিস্তল ও গুলিসহ আমিরুল সরদার (৩৫) নামে আন্তঃজেলা ডাকাত দলের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখা প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুক্রবার দুপুরে শ্যামনগর উপজেলার চকবারা বাজার থেকে পার্শ্বেমারী গ্রামের মৃত আব্দুল ওহাবের ছেলে ও আন্তঃজেলা ডাকাত দলের সদস্য আমিরুল সরদারকে আটক করে স্থানীয় জনগণ পুলিশে খবর দেয়। পরে পুলিশ গিয়ে তাকে আটক করে এবং তাৎক্ষণিক জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তি মোতাবেক তার বাড়ি থেকে একটি দেশীয় পিস্তল ও ০১ রাউন্ড তাজা গুলি উদ্ধার করে। এ ঘটনায় শ্যামনগর থানার ১৮৭৮ সনের অস্ত্র আইনের ১৯নং ধারায় মামলা দায়ের করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ