Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রসিক নির্বাচনে কাউন্সিলর হলেন যারা-

| প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। নির্বাচনে তিনি ১ লাখ ৬০ হাজার ৪’শ ৮৯ ভোট পেয়ে বিপুল ভোটে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী নৌকা প্রতীকের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টু পেয়েছেন ৬২ হাজার ৪’শ ভোট। অপরদিকে বিএনপির প্রার্থী কাওসার জামান বাবলা পেয়েছেন ৩৫ হাজার ১’শ ৩৬ ভোট। এছাড়াও ইসলামী আন্দোলন বাংলাদেশের (চরমোনাই পীর মনোনীত) এটিএম গোলাম মোস্তফা বাবু ২৪ হাজার ৬ ভোট, স্বতন্ত্র প্রার্থী জাপা চেয়ারম্যান এইচএম এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ার ২ হাজার ৩’শ ১৯ ভোট, বাসদের আব্দুল কুদ্দুস ১ হাজার ২’শ ৬২ ভোট এবং ন্যাশনাল পিপলস পার্টির সেলিম আখতার ৮’শ ১১ ভোট পান।
গত বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বেসরকারিভাবে মেয়র পদে বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা করেন রসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার। পরদিন শুক্রবার রংপুর সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ফলাফল ঘোষণা করা হয়। ঘোষিত ফলাফল অনুযায়ী ১ নং ওয়ার্ড- রফিকুল ইসলাম, ২ নং ওয়ার্ড- আবুল কালাম আজাদ (লাটিম), ৩ নং ওয়ার্ড- মোস্তাফিজার রহমান, ৪ নং ওয়ার্ড- হারাধন চন্দ্র রায়, ৫ নং ওয়ার্ড- মোখলেছুর রহমান তরু, ৬ নং ওয়ার্ড- মনোয়ারুল ইসলাম লেবু (ঘুড়ি), ৭ নং ওয়ার্ড-মাহাফুজার রহমান মাফু (ঠেলাগাড়ী), ৮ নং ওয়ার্ড- মামুনুর রশিদ মানিক, ৯ নং ওয়ার্ড- নজরুল ইসলাম দেওয়ানী (ঘুড়ি), ১০ নং ওয়ার্ড- লাইকুর রহমান নাজু (টিফিন ক্যারিয়ার), ১১ নং ওয়ার্ড- জয়নুল আবেদীন, ১২ নং ওয়ার্ড- রবিউল ইসলাম রতন, ১৩ নং ওয়ার্ড- ফজলে এলাহি ফুলু (টিফিন ক্যারিয়ার), ১৪ নং ওয়ার্ড- শফিকুল ইসলাম মিঠু (লাঠিম), ১৫ নং ওয়ার্ড- জাকারিয়া আলম শিবলু (ট্রাক্টর), ১৬ নং ওয়ার্ড-আমিনুর রহমান (ঘুড়ি), ১৭ নং ওয়ার্ড- আব্দুল গফফার আলী (ঘুড়ি), ১৮ নং ওয়ার্ড- মুনতাসির শামীম লাইকো (ট্রাক্টর), ১৯ নং ওয়ার্ড-মাহামুদুর রহমান টিটু (টিফিন ক্যারিয়ার), ২০ নং ওয়ার্ড- তৌহিদুল ইসলাম (লাটিম), ২১ নং ওয়ার্ড- মাহাবুবার রহমান মঞ্জু (ঘুড়ি), ২২ নং ওয়ার্ড- মিজানুর রহমান মিজু (মিষ্টি কুমড়া), ২৩ নং ওয়ার্ড- মো. সেকেন্দার আলী (ঘুড়ি), ২৪ নং ওয়ার্ড- মীর জামাল উদ্দিন, ২৫ নং ওয়ার্ড- নুরুনব্বী ফুলু (লাটিম), ২৬ নং ওয়ার্ড- সাইফুল ইসলাম ফুলু, ২৭ নং ওয়ার্ড- হারুন অর রশিদ, ২৮ নং ওয়ার্ড- রহমত উল্ল্যাহ বাবলা, ২৯ নং ওয়ার্ড- মোক্তার হোসেন (করাত), ৩০ নং ওয়ার্ড- মালেক নিয়াজ আরজু, ৩১ নং ওয়ার্ড শামছুল আলম, ৩২ নং ওয়ার্ড- সৈয়দ মাহবুব মোর্শেদ শামিম (লাটিম), ৩৩ নং ওয়ার্ড-সিরাজুল ইসলাম সিরাজ (ট্রাক্টর)।
সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১,২ ও ৩ নং ওয়ার্ডে- নাসিমা আমিন, ৪, ৫ ও ৬ নং ওয়ার্র্ডে- বিলকিস বেগম, ৭,৮ ও ৯ নং ওয়ার্র্ডে- আফরোজা আকতার সুইটি ১০, ১১ ও ১২ নং ওয়ার্র্ডে- জামিলা বেগম, ১৩, ১৪ ও ১৫ নং ওয়ার্র্ডে- সাহেদা বেগম বেবী, ১৬, ১৭ ও ১৯ নং ওয়ার্র্ডে- জাহেদা আনোয়ারী লাকী, ১৮, ২০ ও ২২ নং ওয়ার্র্ডে- ফেরদৌসী বেগম, ২১, ২৬ ও ২৭ নং ওয়ার্র্ডে- মনোয়ারা সুলতানা মলি, ২৩, ২৪ ও ২৫ নং ওয়ার্ডে- হাসনা বানু ২৮, ২৯ ও ৩০ নং ওয়ার্র্ডে- ফরিদা কালাম, ৩১, ৩২ ও ৩৩ নং ওয়ার্র্ডে নাজমুন নাহার নাজমা নির্বাচিত হয়েছেন।
এ নির্বাচনে তিন লাখ ৯৩ হাজার ৯৯৪ জন ভোটারের মধ্যে দুই লাখ ৯২ হাজার ৭২৩ জন ভোটাধিকার প্রয়োগ করেন। প্রাপ্ত ভোটের সংখ্যা অনুযায়ী এবারের নির্বাচনে ভোট পড়েছে ৭৮ দশমিক ৩০ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ