Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে আখেরি মোনাজাতে জনসমুদ্র বিশ্ব মুসলিম উম্মাহ’র শান্তি কামনা

| প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মো: শামসুল আলম খান, ময়মনসিংহ থেকে : ময়মনসিংহ সদর উপজেলার বাইপাস সড়কের বাড়েরায় মুসল্লীদের ঢল। যত দূর চোখ যায় শুধু মানুষ আর মানুষ। আশেপাশের সব এলাকা যেন এক জনসমুদ্রে পরিণত হয়েছে। প্রায় ৫ লাখ মুসল্লির অংশ গ্রহণে আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হয়েছে ৩ দিনব্যাপী এ ইজতেমা। 

শনিবার দুপুরে আখেরি মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহ, দেশ ও মানবতার কল্যাণ-সমৃদ্ধি কামনা করে যেমন প্রার্থনা করেছেন তেমনি আল্লাহ’র দরবারে দু’হাত তুলে হু হু করে কেঁদেছেন তারা। ক্ষমা চেয়েছেন আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে। বিশ্ব ইজতেমার অংশ হিসেবে ময়মনসিংহে আয়োজিত তাবলীগ জামায়াতের এ ইজতেমায় আখেরি মোনাজাত পরিচালনা করেন কাকরাইলের মুরুব্বী বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা মো: রবিউল হক। এ ইজতেমায় পাঁচ লক্ষাধিক ধর্মপ্রাণ মুসল্লী দ্বীনের বয়ান শুনেন এবং মোনাজতে অংশ গ্রহণ করেন। আখেরি মোনাজাতে অংশ গ্রহণ করেন ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান, জেলা প্রশাসক ও সদ্য পদোন্নতিপ্রাপ্ত যুগ্ম সচিব কৃষিবিদ মো: খলিলুর রহমান, জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নূরুল ইসলাম, র‌্যাব-১৪’র কোম্পানি কমান্ডার লে. কর্ণেল মো: শরীফুল ইলাম, ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামূল হক টিটু প্রমূখ।
এ ইজতেমা থেকে তিনচিল্লা ও এক চিল্লায় ৪ শতাধিক জামায়াত দেশের বিভিন্ন উপজেলায় বেরিয়ে যান বলে আয়োজকরা জানান। ইজতেমার মোনাজাতে দোজাহানের কল্যাণ কামনার পাশাপাশি প্রত্যেকের ব্যক্তি জীবনের গুনাহ মাফ, দেশ ও বিশ্ব মুসলিমের শান্তি কামনা করা হয়। পুলিশের পক্ষ থেকে মুসল্লীদের সার্বিক নিরাপত্তায়,সন্ত্রাস ও নাশকতাসহ অপরাধ দমনে পুরো ইজতেমা মাঠে সিসি ক্যামেরা, গোয়েন্দা নজরদারি, ওয়াচ টাওয়ার বসিয়ে নজরদারিসহ ৬ শতাধিক পুলিশ মোতায়েন করে জেলা পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ