Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম চেম্বারের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম চেম্বারের ২০১৬-২০১৭ সালের বার্ষিক সাধারণ সভা গতকাল (শনিবার) ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। সাধারণ সভায় সভাপতির বক্তব্যে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, অর্থনৈতিক কর্মকান্ডে বিভিন্ন সময়ে যেসব সমস্যা আবির্ভূত হয় ব্যবসায়ী সমাজের পক্ষ থেকে সংশ্লিষ্টদের সাথে আলাপ-আলোচনার মাধ্যমে তা নিরসনের লক্ষ্যে চিটাগাং চেম্বারের উদ্যোগে নৌ মন্ত্রী, পাট মন্ত্রী, পানি সম্পদ মন্ত্রী, গ্যাস ও বিদ্যুৎ কর্তৃপক্ষ, বেজা চেয়ারম্যান, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, ইন্টারন্যাশনাল চেম্বার অফ কমার্স বাংলাদেশ (আইসিসিবি)’র সভাপতি, বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি (বিএমসিসিআই)’র সভাপতি, সার্ক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি, ইকনোমিক রিপোর্টার্স ফোরাম নেতৃবৃন্দ, চট্টগ্রাম এলুমিনিয়াম শিল্প মালিক সমিতির নেতৃবৃন্দ, বাণিজ্যিক রাজধানী বাস্তবায়ন পর্ষদের নেতৃবৃন্দ, আন্তঃজিলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতি নেতৃবৃন্দের সাথে ধারাবাহিকভাবে মতবিনিময় করা হয়েছে। তিনি বলেন, ব্যবসা-বাণিজ্যিক কার্যক্রম নির্বিঘেœ পরিচালনার ক্ষেত্রে সংশ্লিষ্ট আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সাথে মতবিনিময় এবং বন্দর ব্যবহারকারীদের সংগঠন পোর্ট ইউজার্স ফোরামের সভা আয়োজনের মাধ্যমে বন্দর সংক্রান্ত সমস্যা সমাধানের উদ্যোগ নেয়া হয়েছে। চেম্বার সভাপতি মাহবুবুল আলম আন্তর্জাতিক বাণিজ্য, বিদেশী বিনিয়োগ ও রফতানি প্রসারে চীনা প্রতিনিধিদল, ভারপ্রাপ্ত মার্কিন রাষ্ট্রদূত, ইউরোপীয়ান ইউনিয়নের রাষ্ট্রদূত, অস্ট্রেলিয়ান হাইকমিশনার, রাশিয়ার কনসাল জেনারেল, ভারতের ডেপুটি হাই কমিশনার, ভিয়েতনামের রাষ্ট্রদূত, থাইল্যান্ডের রাষ্ট্রদূতসহ ওমান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির (ওসিসিআই) সাথে মতবিনিময়ের কথা উল্লেখ করেন। তিনি পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে সিঙ্গাপুরের বাণিজ্য প্রতিনিধিদল ও ভারতের ইন্ডিয়ান মুসলিম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সাথে সমঝোতা স্মারক স্বাক্ষরের কথাও সদস্যদের অবহিত করেন। এছাড়া রমজানে নিম্নআয়ের মানুষের জন্য ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম, ২৫তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা, আন্তর্জাতিক ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) মেলা সফলভাবে আয়োজনসহ কক্সবাজারের কুতুপালং-এ রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণ বিতরণের কথা উল্লেখ করেন।
সাধারণ সভায় ১ জুলাই ২০১৬ হতে ৩০ জুন ২০১৭ইং সমাপ্ত অর্থ বছর ও ১ জুলাই হতে ৩১ অক্টোবর ২০১৭ইং পর্যন্ত চিটাগাং চেম্বারের নিরীক্ষণকৃত আয়-ব্যয়ের হিসাব ও পরবর্তী অর্থবছরের জন্য অডিট ফার্ম নিয়োগ অনুমোদন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন চেম্বারের প্রাক্তন সভাপতি এম এ লতিফ এমপি, সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালকবৃন্দ এ কে এম আকতার হোসেন, কামাল মোস্তফা চৌধুরী, জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), এম এ মোতালেব, মোঃ জহুরুল আলম, মাহবুবুল হক চৌধুরী (বাবর), ছৈয়দ ছগীর আহমদ, মোঃ রকিবুর রহমান (টুটুল), অঞ্জন শেখর দাশ, এস এম শামসুদ্দিন, ওমর হাজ্জাজ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ