Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যৌথভাবে অনবদ্য অবদানের জন্য ডরপের জায়াপতি সম্মাননা পেলেন ৬ জন

| প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পরস্পর সম্পূরক, পরিপূরক-সম্মানবোধ, পরমত সহিষ্ণুতা ও বুঝাপড়ার নামই জায়াপতি। নিজ নিজ অবস্থানে থেকে পরিবার, সমাজ ও দেশকে যৌথভাবে এগিয়ে নিতে অনবদ্য অবদানের স্বীকৃতি দিতে গত বছর থেকে বেসরকারী সংস্থা র্ডপ ‘জায়াপতি সম্মাননা’ দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় র্ডপ গতকাল রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্রের সম্মেলন কক্ষে জায়াপতি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। স্ব-স্ব ক্ষেত্রে প্রশংসনীয় যৌথ অবদানের জন্য এ বছর ৬ জায়াপতির হাতে সম্মাননা হস্তান্তর করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে জায়াপতিদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন, বাংলাদেশ সেনাবাহিনীর কনস্ট্রাকশন সুপারভিশন কনসালট্যান্ট (সিএসসি)’র ডেপুটি চিফ কো-অর্ডিনেটর ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল মুকিম সরকার ও জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীন।
জায়াপতি সম্মাননা বিজয়ীরা হচ্ছেন- ‘মুক্তিযোদ্ধা : সমাজ ও অর্থনৈতিক উন্নয়নের বাঁশিওয়ালা’ হিসেবে মাজেদা শওকত আলী ও কর্নেল (অব.) শওকত আলী, ‘শিক্ষার বর্তিকা বাহক’ মোর্শেদা চৌধুরী ও অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরী, ‘ভবিষ্যৎ প্রজন্মের স্বপ্ন বাহক’ রাশেদা খাতুন ও মো. মিলন, ‘স্বপ্ন মা একের ভেতর সতের’ এ (কালিগঞ্জ) নিলা আক্তার ও কাজী বাবুল, ‘স্বপ্ন মা : অধিকার ও অর্থনৈতিক উন্নয়নের দৃষ্টান্ত’ এ (মুজিবনগর) সালমা খাতুন ও মো. রাজু বিশ্বাস এবং ‘স্বপ্ন মা : সফল জীবনের গ্রন্থিক’ এ (টুঙ্গিপাড়া) মিরা বিশ্বাস ও জীবন বিশ্বাস। এ ছাড়া অনুষ্ঠানে বিশিষ্ট ব্যাংকার মোহাম্মদ নুরুল আমিনকে ‘র্ডপ ম্যান অব দ্যা ইয়ার-২০১৭’ সম্মাননা দেয়া হয়।
র্ডপ প্রতিষ্ঠাতা এবং গুসি আন্তর্জাতিক শান্তি পুরষ্কার বিজয়ী এএইচএম নোমানের সভাপতিত্বে ও রূপশ্রী চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, র্ডপ এর চেয়ারম্যান মো. আজহার আলী তালুকদার, উন্নয়ন কর্মী মাসুদা ফারুক রতœা, র্ডপ’র নির্বাহী পরিষদ সদস্য অলক কুমার মজুমদার ও গবেষণা পরিচালক মোহাম্মদ যোবায়ের হাসান, কবি রোকেয়া ইসলাম প্রমূখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ