Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মোরেলগঞ্জে ব্যালট ছিনতাইয়ের দায়ে আওয়ামী লীগের ৯ নেতাকর্মীর জেল

প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

মোরেলগঞ্জ উপজেলা সংবাদদাতা : বাগেরহাটের মোরেলগঞ্জে ব্যালট ছিনতাইয়ের সাথে জড়িত থাকার দায়ে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ৯ নেতাকর্মীকে ১বছর করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দিবাগত রাত ২টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম নুরজাহান খানম এই দণ্ডাদেশ দেন। রাত ৩টায় এদেরকে থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়। আজ বুধবার সকাল ৯টায় এদেরকে বাগেরহাট কারাগারে প্রেরণ করা হয়েছে বলে থানার ওসি তারক বিশ্বাস জানিয়েছেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন, বনগ্রাম ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষাল, যুবলীগ নেতা শংকর বিশ্বাসের ছেলে মেম্বার প্রার্থী রবিশংকর বিশ্বাস(৩৮), মুনছুর খার ছেলে ছাত্রলীগ নেতা রবিউল ইসলাম(২১), আতিয়ার রহমানের ছেলে নিজাম উদ্দিন(২৮), মৃত হাসেম সিকদারের ছেলে সিরাজুল ইসলাম(২২), আবুল শেখের ছেলে রুহুল আমীন(২৪), যুবলীগ নেতা মৃত মতিলাল সাহার ছেলে বিশ্বজিৎ সাহা(৩৩), মোজাহার আলীর ছেলে ছাত্রলীগ কর্মী ফারুক শেখ(২১) ও মফিজুর রহমানের ছেলে মাহফুজ(২২)।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওবায়দুর রহমান জানান, জয়পুর বালিকা বিদ্যালয় কেন্দ্রে ব্যলট ছিনতাইয়ের সাথে জড়িত থাকার দায়ে এদেরকে কারাদণ্ড দেওয়া হয়েছে। ছিনতাইকৃত ব্যলট পেপারও উদ্ধার হয়েছে।
মঙ্গলবার ভোট গণনা শেষে ফলাফল ঘোষণার পূর্ব মুহূর্তে মেম্বার প্রার্থী আ. লীগ নেতা রবি শংকর দলীয় ক্যাডারদের নিয়ে ওই কেন্দ্রে সশস্ত্র হামলা চালায়। তারা সাইক্লোন শেল্টারের গ্রিল গেট ভেঙ্গে ভোট গণনার কক্ষে হামলা করে ব্যালট পেপার নিয়ে ফাকা গুলি করে বীর দর্পে চলে যায়। কর্তব্যরত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য রাবার বুলেটসহ ১২রাউন্ড ফাকা গুলি ছোড়ে। খবর পেয়ে র‌্যাবের টহল টিম প্রথমে ওই কেন্দ্রের কর্মকর্তাদেরকে উদ্ধার করে নিরাপদে সরিয়ে নেয়। পরে অভিযান চালিয়ে ব্যালট ছিনতাইয়ের সাথে জড়িত আ. লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ৯জনকে আটক করে।
মেম্বার প্রার্থী রবি শংকর ভোটের ফলাফল পাল্টে নিজেকে বিজয়ী ঘোষণা করার লক্ষে ব্যালটগুলো ছিনতাই করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তা সম্ভব হয়নি। ২০ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক যুগ্মসাধারণ সম্পাদক স্বপন কুমার রায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ