Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় সম্পত্তি দখল ও নির্যাতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

| প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : কুমিল্লার বুড়িচং উপজেলার কালাকচুয়া গ্রামের একটি পরিবারের বিপুল পরিমান ভূমি প্রভাবশালী চক্র দখলে নেয়ার অপচেষ্টা এবং ওই পরিবারের উপর নির্যাতনের অভিযোগ উঠেছে। গতকাল শনিবার সকালে নগরীর নজরুল এভিনিউ এলাকায় একটি ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে ওই পরিবারের লোকজন এমন অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে বলা হয়, ওই গ্রামের মৃত শেফালিন্দু ভৌমিকের প্রায় ৩০ একর জায়গা ছিল। শেফালিন্দুর মৃত্যুর পর তার তিন সন্তান পৈত্রিক সূত্রে ওই সম্পদের মালিক বনলেও সম্পদের বিষয়টি দীর্ঘদিনেও বন্টননামা দলিল হয়নি। শেফালিন্দুর এক সন্তান অমেলেন্দু ভৌমিক ওই সম্পদের প্রায় ৯০ শতক জায়গা বিক্রি করেছেন বলে দাবী করে তা দখলে নেন একই গ্রামের ফরিদ আহম্মেদ। তিনি ওই পরিবারের বাড়ির সামনের অংশ তার ক্রয়কৃত দাবী করে তা দখলে রেখে চলাচলের রাস্তা বন্ধ করে দেন।
এসব বিষয়ে বুড়িচং থানায় মামলা, জিডি, অভিযোগসহ স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, ইউপি চেয়ারম্যানের কাছে আবেদন করেও কোন প্রতিকার পাচ্ছে না পরিবারটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ