Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাতক্ষীরায় ইছামতি নদী থেকে কলেজছাত্রের লাশ উদ্ধার

| প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : সাতক্ষীরা সীমান্তের ইছামতি নদী থেকে এক কলেজ ছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। তার নাম ওবায়দুল ইসলাম গাজী। বয়স আনুমানিক ১৯ বছর। বাড়ি সাতক্ষীরার দেবহাটা উপজেলার উত্তর পারুলিয়া গ্রামে। বাবার নাম আব্দুল ওয়াদুদ গাজী। শনিবার সকাল সাড়ে ৯ টার দিকে তার লাশ উদ্ধার হয়। ভারতে গরু আনতে যেয়ে বিএসএফ’র নির্যাতনে তার মৃত্যু হয়েছে বলে সীমান্ত সূত্রে জানা গেছে। সকালে নিহতের বাবা-মা ও বড় ভাই ইছামতির বাংলাদেশ পাড়ে হাড়দ্দহা সীমান্তে এসে লাশ সনাক্ত করেছেন। ওবায়দুল দেবহাটার খান বাহাদুর আহসান উল্লাহ কলেজের এইসএসসি’র ১ম বর্ষের ছাত্র বলে পারিবারিকভাবে জানা গেছে।
এদিকে, নাম প্রকাশ না করার শর্তে সীমান্তের একাধিক গরু ব্যবসায়ী জানান, গত সোমবার রাতে ওবায়দুলসহ কয়েকজন রাখাল গরু আনতে ভারতে যায়। অবৈধভাবে হাড়দ্দহা দিয়ে নৌকায় করে ইছামতি নদী পার হয়ে ভারতে যাওয়ার পর সোলাদানা বিএসএফ ক্যাম্পের টহলদল ওবায়দুলকে ধরে নির্যাতন করে। এতে তার মৃত্যু হলে তাকে নদীতে ফেলে দেয় বিএসএফ। তারা জানান, নদী থেকে উদ্ধার হওয়া লাশের গায়ে কোন চামড়া নেই। পচে ও ফুলে সাদা হয়ে গেছে দেহ।
সাতক্ষীরার ১৭ বিজিবি ব্যাটালিয়নের শাখরা ক্যাম্প কমান্ডার নিহতের বড় ভাই ওলিউল ইসলামের বরাত দিয়ে জানিয়েছেন. গত ১৮ ডিসেম্বর সোমবার রাত থেকে ওবায়দুল নিখোঁজ ছিলো। আজ সকালে ইছামতি নদীতে তার লাশ ভাসতে দেখে স্থাণীয়দের সহায়তায় তা উদ্ধার করা হয়। তবে, গরু আনতে যেয়ে বিএসএফ’র নির্যাতনে তার মৃত্যু হয়েছে কি-না তা তিনি বলতে পারেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ