Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

জেরুজালেমকে ইসরাঈলের রাজধানী মেনে নেয়া হবে না : জমিয়তে তালাবায়ে আরাবিয়া

| প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গতকাল সকালে জাতীয় প্রেসক্লাব চত্বরে মুসলমানদের পবিত্র ভূমি জেরুজালেমকে ইসরাঈলের রাজধানী ঘোষণা ও মার্কিন দূতাবাস স্থানান্তরের সিদ্ধান্তের প্রতিবাদে বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়ার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ আব্দুর রহমান। নেতৃবৃন্দ বলেন, ফিলিস্তিন শহর জেরুজালেম কখনও অবৈধ রাষ্ট্র ইসরাঈলের রাজধানী হতে পারে না। জেরুজালেম হবে স্বাধীন ফিলিস্তিনের রাজধানী । মুসলিম বিদ্বেষী মার্কিন প্রেসিডেন্ড ট্রাম্প ইহুদীবাদী ইসরাঈলের পক্ষে অবস্থান নিয়ে ফিলিস্তিনি জনগণ এবং বিশ্বের শান্তিকামী মানুষের বিপক্ষে অবস্থান নিয়েছে।
নেতৃবৃন্দ বলেন, মধ্যপ্রাচ্যের যেসব দেশ আমেরিকার সাথে বন্ধুত্ব রেখেছে তাদের সজাগ হতে হবে। কারণ হায়েনার সাথে বন্ধুত্ব করার পরিনাম হবে ভয়াবহ। মুসলিম দেশ সমুহকে আমেরিকার এ সিদ্ধান্ত প্রত্যাহারে শক্ত পদক্ষেপ গ্রহণ করতে হবে।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, সংগঠনের কেন্দ্রীয় সহ সভাপতি মোঃ নজরুল ইসলাম, মোঃ আব্দুল হালিম, প্রধান সম্পাদক মোস্তফা আল মুজাহিদ, অর্থ সম্পাদক আশিকুর রহমান মানিক, প্রচার সম্পাদক আহসান হাবিব দিদার, দপ্তর সম্পাদক মোঃ শামিম, কেন্দ্রীয় শুরা সদস্য মোঃ জহিরুল ইসলাম, মোঃ শফিকুল ইসলাম, মোঃ আলমগীর কবির, কেন্দ্রীয় সদস্য রোকনুজ্জামান, মোঃ বায়েজীদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ